ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোখা মোকাবিলায় নোয়াখালীতে ৪৬৩ আশ্রয়কেন্দ্র  প্রস্তুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
মোখা মোকাবিলায় নোয়াখালীতে ৪৬৩ আশ্রয়কেন্দ্র  প্রস্তুত

নোয়াখালী: নোয়াখালীতে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলা ও দুর্যোগ পরবর্তীতে করণীয় সম্পর্কে নোয়াখালী জেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

বৃহস্পতিবার (১১ মে) বিকেল ৪টায় নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে ঘুর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান প্রমুখ।

এছাড়া যুব রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবীসহ নোয়াখালীর সব সরকারি দফতরের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারাও সেখানে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে মিটিং করে ঘূর্ণিঝড় মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলায় মোট ৪৬৩টি আশ্রয়কেন্দ্র ও তিনটি মুজিব কিল্লা প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুত রয়েছে প্রায় সাড়ে ৭ হাজারের মতো স্বেচ্ছাসেবী। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গঠন করা হয়েছে ১১১টি মেডিকেল টিম।

এছাড়া রেড ক্রিসেন্ট ও সিপিবির ৫ শতাধিক প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীও দুর্যোগের সময়ে সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছে।

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আর সব সরকারি কর্মকর্তা ও কর্মচারি জরুরি সহায়তার জন্য প্রস্তুত আছে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মে ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।