ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওয়ান শ্যুটারগানসহ নেপাল বাহিনীর সদস্য ব্রিটিশ গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মে ১১, ২০২৩
ওয়ান শ্যুটারগানসহ নেপাল বাহিনীর সদস্য ব্রিটিশ গ্রেপ্তার

রাজবাড়ী: রাজবাড়ী জেলা ডিবি পুলিশের অভিযানে চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ (৩০) গ্রেপ্তার হয়েছেন। এ সময় তার কাছ থেকে দেশিয় তৈরি একটি ওয়ান শ্যুটারগান উদ্ধার করা হয়।

বুধবার (১০ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে জেলা সদরের খোষবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ জেলা সদরের খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ি গ্রামের মৃত আব্দুল সাত্তার চৌধুরীর ছেলে।

বৃহস্পতিবার (১১ মে) জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে দেশিয় তৈরি একটি কালো রংয়ের সচল ওয়ান শ্যুটারগান উদ্ধার করা হয়েছে। যাতে ট্রিগার ও ফায়ারিং পিন সংযুক্ত আছে, যা বাটসহ লম্বা ১৬ ইঞ্চি, ব্যারেলের দৈর্ঘ্য ৯ ইঞ্চি, কাঠের বাটসহ বডির দৈর্ঘ্য ৭ ইঞ্চি। উদ্ধার করা আলামত সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে, তিনি ওই আগ্নেয়াস্ত্রের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেন নাই।

এই ডিবি কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ উপস্থিত লোকজনের সামনে স্বীকার করেন যে, তিনি চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য। নেপালের অবর্তমানে তার ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছেন। চরমপন্থি নেপাল গ্রুপের অন্যতম সদস্য বাচ্চু সরদার গত ১০ মে সন্ধ্যার পরে এই অস্ত্রটি একটি ব্যাগে ভরে সামলে রাখার জন্য তার নিকট দেন। বাচ্চুর নেতৃত্বে তারা চরমপন্থি গ্রুপের আরও অজ্ঞাতনামা দুই সদস্যসহ বর্ণিত ঘটনাস্থলে স্বশস্ত্র অবস্থান করছিলেন। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাচ্চুসহ বাকিরা পালিয়ে যায়। তারা নদীপথে ডাকাতি, রাহাজানি করে জীবিকা নির্বাহ করে থাকেন।  

তিনি বলেন, গ্রেপ্তার মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ তার গ্রুপের আধিপত্য বিস্তারের জন্য পলাতক আসামি বাচ্চুর সরবরাহ করা আগ্নেয়াস্ত্র নিজ দখলে রেখেছে বলে জানা যায়।  

এ বিষয়ে ঘটনার বিষয়ে রাজবাড়ী সদর থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলেও জানান মো. মনিরুজ্জামান খান।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।