ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ যেন চোরের ওপর বাটপারি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ১০, ২০২৩
এ যেন চোরের ওপর বাটপারি!

চাঁপাইনবাবগঞ্জ: এ যেন ঠিক চোরের ওপর বাটপারি! সম্প্রতি ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের এক বিধবা নারীর সঙ্গে।

শিবগঞ্জ সমাজসেবা কার্যালয়ের কর্মচারী পরিচয় দিয়ে, বিভিন্ন ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে আড়াই লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে অপর এক নারীর বিরুদ্ধে।

অভিযুক্তের নাম পাখি খাতুন। তিনি কানসাট ইউনিয়নের পুখুরিয়া গ্রামের জাহাঙ্গীর হোসেনের মেয়ে।  

ভুক্তভোগী বিধবা নারী উপজেলার মোবারকপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃত মজলুর রহমানের স্ত্রী মোশতারী বেগম। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দেন তিনি।

মোশতারী বেগম ও অভিযোগ সূত্রে জানা যায়, পাখি খাতুন শিবগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের একজন কর্মচারী পরিচয় দিয়ে বিধবা মোশতারী বেগমকে এবং তার প্রতিবেশি নারীদের সুবিধাভোগী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে জনপ্রতি ৮ থেকে ১০ হাজার পর্যন্ত টাকা নিতে বলেন। এ সময় তাকেও বিধবা ভাতার কার্ড করে দেওয়ার আশ্বাস দেন অভিযুক্ত পাখি খাতুন।  

তার কথা মতো, মোশতারী বেগম পাখি খাতুনের হাতে কয়েক দফায় দুই লাখ ৫০ হাজার টাকা তুলে দেন। কিন্তু দীর্ঘদিন পার হলেও সুবিধাভোগী ও বিধবা ভাতার কার্ড করে না দেওয়ায়, টাকা ফেরত চাইলে তিনি বিভিন্ন ধরণের টালবাহানা শুরু করেন। পরে মোশতারী বেগম জানতে পারেন, পাখি খাতুন সমাজসেবা অফিসের কেউ নন। তিনি একজন প্রতারক।  

অন্যদিকে প্রতিবেশি নারীরা মোশতারী বেগমকে টাকার জন্য চাপ দিলে, তিনি শিবগঞ্জ ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে অভিযুক্ত পাখি খাতুন দাবি করেন, তিনি কারো কাছ থেকে কোনো উৎকোচ বা টাকা নেননি। অফিসের কর্মচারী নামে কোথাও পরিচয়ও দেননি। তবে কেউ সহযোগীতা চাইলে তিনি কাগজপত্র ঠিক করে অফিসে জমা দিতে সহায়তা করেন। এতে কেউ খুশি হয়ে কিছু দিলে সেটা নেন।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস জানান, পাখি খাতুন একজন প্রতারক। তিনি সমাজসেবা কার্যালয়ের কর্মচারী নন। তার নামে আগেও অনেক অভিযোগ রয়েছে।

এদিকে লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত জানান, ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।