ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ইউএনওর ওপর হামলা, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ৯, ২০২৩
ফরিদপুরে ইউএনওর ওপর হামলা, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে বরখাস্ত করা হয়েছে।  

এ ঘটনায় আরও দুজনসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৯ মে) দুপুরে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই চেয়ারম্যানকে বরখাস্তের বিষয়টি জানা যায়।  

প্রজ্ঞাপনে বলা হয়, ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর কার্যক্রমে বাধা প্রদান, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরে ইন্ধন দেওয়ার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে।

এ প্রসঙ্গে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানের বরখাস্তের একটি প্রজ্ঞাপন পাওয়া গেছে। এ বিষয়ে বিধি অনুয়ায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার (৮ মে) ইউএনওর ওপর হামলার ঘটনায় ডুমাইন ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানের (৫০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি এ মামলায় গ্রেপ্তার অপর তিনজনের একদিন করে রিমান্ড দেওয়া হয়েছে।

সোমবার (৮ মে) ফরিদপুরের পাঁচ নম্বর আমলী আদালতের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হাসান এ আদেশ দেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৪ মে) দুপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘরবাড়ি নির্মাণ ও জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউএনওর ওপর হামলায় চালায়। এসময় আনসার ও পুলিশ সদস্য এবং চার নারীসহ ১৫ জন আহত হন। হামলার সময় ইউএনওর ও পুলিশের দুটি গাড়িও ভাঙচুরের ঘটনা ঘটে।  

এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি মামলার বাদী ইউএনওর গালি চালক সুমন শেখ এবং অপর মামলার বাদী মথুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবীর কুমার সরকার।

সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর জানান, হামলার ঘটনায় আমরা আরও দুইজনকে গ্রেপ্তার করেছি। এ পর্যন্ত এ দুটি মামলায় ৬ জন গ্রেপ্তার করা হলো।  

এদিকে ঘটনার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত টিম গঠন করা হয়। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয় ওই টিমকে।  

তবে তদন্ত টিমের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন আলী জানিয়েছেন, তদন্তের কাজে আমি আরও দুইদিন সময় নিয়েছি। আগামী বৃহস্পতিবার (১১ মে) রিপোর্ট জমা দেওয়া হবে।

আরও পড়ুন: ফরিদপুরে ইউএনওর ওপর হামলা; ইউপি চেয়ারম্যানসহ ৪ জন রিমান্ডে

আরও পড়ুন: মধুখালীতে ইউএনওর ওপর হামলা: ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪

আরও পড়ুন: ফরিদপুরে ইউএনওর ওপর স্থানীয়দের হামলা, গাড়ি ভাঙচুর

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।