ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামগতিতে ১৪ জেলের জরিমানা, এক লাখ চিংড়ি রেণু জব্দ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, মে ৮, ২০২৩
রামগতিতে ১৪ জেলের জরিমানা, এক লাখ চিংড়ি রেণু জব্দ 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে পৃথক অভিযানে ১৪ জেলের অর্থদণ্ড এবং এক লাখ চিংড়ি রেণু জব্দ করেছে প্রশাসন ও মৎস্য অধিদফতর। জব্দকৃত রেণুগুলো নদীতে অবমুক্ত করা হয়েছে।

 

উপজেলা প্রশাসন সূত্র জানায়, রোববার (৭ মে) রামগতি উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়নের মুন্সিরহাট এলাকার মেঘনা নদীতে অবৈধ 'বেহুন্দী' জাল দিয়ে মাছ ধরার অপরাধে ১৪ জন জেলেকে আটক করা হয়। পরে রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ৩ হাজার টাকা করে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে জব্দকৃত দুটি বেহুন্দী জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।  

একইদিন বিকেলে উপজেলার চরগাজী ইউনিয়নের বয়ারচর, জয়নাল তেমুহনী ও পাটোয়ারী ব্রিজ এলাকার আটটি আড়তে অভিযান চালিয়ে অবৈধ চিংড়ির রেণু রাখার ২২০টি ড্রাম ও ৬০টি চাড়িতে রাখা প্রায় এক লাখ চিংড়ির রেণু জব্দ করা হয়। পরে জব্দকৃত চিংড়িগুলো নদীতে অবমুক্ত করা হয়েছে এবং ড্রাম ও চাড়িগুলো বিনষ্ট করা হয়।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্কমর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী। অভিযানে সহায়তা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দীন, কোস্টগার্ড ও থানা পুলিশের সদস্যরা।  

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দীন বাংলানিউজকে বলেন, নদীতে মৎস্য সম্পদ রক্ষায় দিনভর অভিযান চালানো হয়েছে। অবৈধ জাল এবং চিংড়ি রেণু আহরণকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মে ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।