ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শান্তি বজায় রাখতে থানায় অস্ত্র জমা দিলেন গ্রামবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মে ৬, ২০২৩
শান্তি বজায় রাখতে থানায় অস্ত্র জমা দিলেন গ্রামবাসী

মাদারীপুর: মাদারীপুরের ডাসারে শান্তি বজায় রাখতে থানায় দেশীয় অস্ত্র জমা দিয়েছেন একদল গ্রামবাসী। এসময় তারা সংঘর্ষ না করার অঙ্গীকারও করেন।

শুক্রবার (০৫ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামানের কাছে উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে দেশীয় অস্ত্র জমা দেন গ্রামবাসী।

জানা গেছে, পূর্বে কালকিনি উপজেলার একটি ইউনিয়ন ছিল এই ডাসার। পরে উপজেলায় উন্নীত করা হয়। এখানে পান থেকে চুন খসলেই বেধে যায় সংঘর্ষ! গ্রামের প্রায় ঘরে ঘরে দেশীয় অস্ত্র-শস্ত্র হিসেবে ঢাল-কাঁতরা, টেঁটা-বল্লম থাকে। উপজেলার খাতিয়াল গ্রামে দীর্ঘদিন ধরে দুটি গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি- হানাহানি লেগেই থাকতো। গ্রামজুড়ে বিরাজ করছিল অশান্তি।  

ডাসার থানা পুলিশের মধ্যস্ততায় ভবিষ্যতে সংঘর্ষ না করার অঙ্গীকার করেন কয়েক হাজার গ্রামবাসী। জমা দেন দেশীয় সকল অস্ত্র। এ সময় গ্রামবাসীকে শপথ বাক্য পাঠ করান, দক্ষিণ খাতিয়াল মসজিদের ইমাম মওলানা ইমাম হোসেন।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান জানান, ঠুনকো বিষয় নিয়ে দীর্ঘদিন ধরেই এখানে দাঙ্গা-হাঙ্গামা লেগে থাকতো। এতে করে শান্তিতে বসবাস বিঘ্নিত হচ্ছিল এ এলাকার। গ্রামবাসীদের মধ্যে সমঝোতার মাধ্যমে তারা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করবে না, এমন অঙ্গীকার করে দেশীয় অস্ত্র জমা দিয়েছে। পুলিশও এ বিষয়ে তৎপর ভূমিকা পালন করবে যাতে সংঘর্ষ এড়িয়ে শান্তিতে মানুষ থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।