ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছুটির দিনে মেট্রোরেলে যাত্রীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, মে ৬, ২০২৩
ছুটির দিনে মেট্রোরেলে যাত্রীদের ভিড়

ঢাকা: প্রতিদিনেই মেট্রোরেলে যাত্রীদের স্বাভাবিক ভিড় থাকলেও ছুটির দিনগুলোতে বেড়ে যায় চাপ। ছুটির দিনে বিনোদনের আশায় পরিবার ও পরিজন, বন্ধু-স্বজন নিয়ে অনেকেই মেট্রোরেলে চড়ে বসেন।

শনিবার (৬ মে) সকালে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে গিয়ে এ চিত্রের দেখা মেলে।

সরেজমিনে দেখা যায়, মেট্রোরেলের টিকিটের জন্য ভেন্ডিং মেশিন বা টিকিট ক্রয় মেসিনের সামনে টিকেট কাটার জন্য ভিড় করেছেন শত শত মানুষ। পাশাপাশি অনেকেই টিকিট কেটে ট্রেনের জন্য অপেক্ষা করছেন। অপেক্ষার সময়টুকু মেট্রোরেল ভ্রমণের ছবি মুঠোফোনে ধারণ করছেন, কেউবা আবার তুলছেন সেলফি।    

পুরান ঢাকা থেকে আগারগাঁও স্টেশনে এসেছিলেন জেসমিন আক্তার, সঙ্গে ছিলেন তার স্বামী, এক ছেলে ও মেয়ে। মেট্রোরেলে ভ্রমণের প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ছুটির দিনে কিংবা সময় পেলেই প্রায়ই ঢাকার আশপাশে কোথাও তারা বেড়াতে যান। কিন্তু মেট্রোরেল চালুর পর ইচ্ছা থাকলেও আসি আসি করে আর আসা হয়ে ওঠেনি। তাই প্রথমবারের মতো মেট্রোরেলে চড়তে এলাম।

দিয়াবাড়ির যাত্রার উদ্দেশ্য টিকেট কেটে অপেক্ষারত আরেক যাত্রী সোহান আহমেদ বলেন, মেয়ে ও স্ত্রীকে নিয়ে এসেছি মেট্রোরেল চড়তে। উত্তরায় এক আত্মীয়ের বাড়ি বেড়াতে যাব। মেট্রোরেলের স্টেশন এবং ব্যবস্থাপনা অনেক ভালো। এখানে এর আগেও এসেছি। এমন জায়গায় বারবারই আসতে ইচ্ছা করে।

আগারগাঁও স্টেশনে মেট্রোরেলের নিরাপত্তা কর্মীর দায়িত্বে থাকা জাহাঙ্গীর নামের একজন বলেন, সপ্তাহের অন্যদিন তেমন ভিড় না থাকলেও ছুটির দিনে যাত্রীদের ভিড় বেশি হয়। শুক্রবার বেশি এবং শনিবার কিছুটা কম ভিড় হয়।

মেট্রোরেল সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বর্তমানে মেট্রোরেল সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত আগারগাঁও থেকে উত্তরা দিয়াবাড়ি পর্যন্ত বিরতিহীনভাবে চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ৬, ২০২৩
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।