ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁ-বগুড়া বাস মালিক দ্বন্দ্ব, ৯ মে কেন্দ্রীয় কমিটির বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মে ৬, ২০২৩
নওগাঁ-বগুড়া বাস মালিক  দ্বন্দ্ব, ৯ মে কেন্দ্রীয় কমিটির বৈঠক

নওগাঁ: নওগাঁ জেলা বাস মালিক ও বগুড়া জেলার শাহ্ ফতেহ আলী বাস মালিক দ্বন্দ্বে নওগাঁ থেকে বগুড়া রুটে সরাসরি বাস চলাচল বন্ধ আছে।

গত ২ মে থেকে এ রুটে বাস চলাচল বন্ধ হয়।

বর্তমানে নওগাঁ জেলার বাসগুলো ঢাকা যাচ্ছে নাটোর হয়ে। এ বিষয়ে আগামী ৯ মে আন্তঃজেলা কোচ মালিক গ্রুপ ঢাকাতে একটি বৈঠক আহ্বান করেছে। যেখানে নওগাঁ এবং বগুড়া বাস মালিক গ্রুপের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম জানান, দুই জেলার বাস মালিকদের দ্বন্দ্বের বিষয়ে কেন্দ্রীয় কমিটি একটি বৈঠক ডেকেছে। আশা করি সেই বৈঠকে ভালো একটা সমাধান আসবে।

তিনি আরও জানান, নওগাঁ থেকে ঢাকাগামী বাসগুলো কেবল বগুড়ার ওপর দিয়ে চলাচল করে। এক্ষেত্রে বগুড়াতে আমাদের কোনো কাউন্টার নেই। আমাদের বাসগুলো বগুড়ায় কোনো যাত্রী উঠাতে পারে না। তারপরও বগুড়ার বাস মালিকরা বিভিন্ন সময় আমাদের সঙ্গে অন্যায় করেন।

নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত হওয়ার পরেই আমরা বেশ কয়েকবার বাস মালিক গ্রুপের সঙ্গে আলোচনা করেছি। সার্বিক বিষয়ে পর্যালোচনা করছে জেলা প্রশাসন। আমরা এটি অতি গুরুত্ব দিয়ে দেখছি। আশা করি খুব দ্রুত একটি ভালো সমাধান আসবে।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় নওগাঁ থেকে বগুড়াগামী অভ্যন্তরীণ রুটের যাত্রীরা পড়েছেন বিপাকে। নওগাঁ থেকে বাস না পেয়ে বগুড়াগামী যাত্রীদের বিভিন্ন যানবাহনে সান্তাহারে গিয়ে বগুড়ার বাসে উঠতে হচ্ছে। এতে করে সময় এবং ভাড়া বেশি লাগছে তাদের।

সাধারণ যাত্রীদের দাবি, বাস চলাচলের বিষয়টি যাতে দ্রুত সমাধান হয়।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, মে ৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।