ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তি রানী বর্মণের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ৫, ২০২৩
মুক্তি রানী বর্মণের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

ঢাকা: নেত্রকোনার বারহাট্টায় এসএসসি পরীক্ষার্থী মুক্তি রানী বর্মণকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার মো. কাউসার মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সনাতন ধর্মাবলম্বীদের তিনটি সংগঠন।

শুক্রবার (০৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে পৃথকভাবে মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে এই দাবি জানায় বাংলাদেশ হিন্দু পরিষদ, বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) ও বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুক্তি রানী বর্মণের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও এই মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি জানান বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দিপঙ্কর সিকদার দিপু।

সংগঠনের সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র বলেন, আমরা বিভিন্ন সময়ে সংখ্যালঘুদের ওপর সংগঠিত এই ধরনের হত্যাকাণ্ডসহ নির্যাতনের বিচার ও সংখ্যালঘুদের নিরাপত্তার দাবি জানিয়ে আসছি। কিন্তু তারপরও আমরা সুষ্ঠু ও ন্যায়-বিচার এবং নিরাপত্তা থেকে বঞ্চিত। সরকার যদি আমাদের নিরাপত্তা দিতে না পারে তাহলে আমাদের আলাদা বসবাসের ব্যবস্থা করুক।

এসএসসি পরীক্ষার্থী মুক্তি রানী বর্মণের হত্যাকারীর দৃষ্টান্তমূলক ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়ে মানববন্ধন করে বাংলাদেশ সনাতন পার্টি। এই হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন সংগঠনটির নেতারা।

বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের নেতারা বলেন, সারাদেশে হিন্দু নির্যাতনের মাত্রা ব্যাপক আকার ধারণ করেছে। প্রতিদিনই দেশের কোনো না কোনো স্থানে হিন্দুদের ওপর নির্যাতনের ঘটনা ঘটছে। নেত্রকোনার বারহাট্টায় এসএসসি পরীক্ষার্থী মুক্তি রানী বর্মণকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার ও হত্যাকারী মো. কাউসার মিয়ার ফাঁসির দাবি জানাই।

এ সময় তিন সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।