ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বন্দ্ব: ২য় দিনের মতো নওগাঁর বাস ঢাকা যাচ্ছে নাটোর ঘুরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ৪, ২০২৩
দ্বন্দ্ব: ২য় দিনের মতো নওগাঁর বাস ঢাকা যাচ্ছে নাটোর ঘুরে

নওগাঁ: নওগাঁ জেলা বাস মালিক এবং বগুড়া জেলার শাহ ফতেহ আলী বাস মালিকের দ্বন্দ্বে দ্বিতীয় দিনের মতো নওগাঁ-বগুড়া-ঢাকা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (৩ মে) সন্ধ্যা থেকে নওগাঁর বাসগুলো বগুড়ার পরিবর্তে নাটোর হয়ে ঢাকায় যাচ্ছে।

 

নওগাঁ ও বগুড়া বাস মালিক গ্রুপ জানায়, নওগাঁ বাস মালিক গ্রুপ নওগাঁ-ঢাকা ও নওগাঁ-চট্টগ্রাম রুটে বরেন্দ্র এক্সপ্রেস নামের নতুন তিনটি এসি বাস নামিয়েছে। এ নিয়ে নওগাঁ ও বগুড়া জেলা বাস মালিক গ্রুপের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। বগুড়ার বাস মালিকরা এ দ্বন্দ্বের জেরে নওগাঁ জেলার বাস মালিকদের আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেন। এর প্রতিবাদে নওগাঁর বাস মালিকেরা নওগাঁ-বগুড়া রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। সেই সঙ্গে নওগাঁ থেকে বাসগুলো বগুড়া হয়ে ঢাকায় না গিয়ে নাটোর হয়ে ঢাকায় যাচ্ছে।
  
নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম বলেন, নওগাঁর বাসগুলো বগুড়া হয়ে ঢাকায় যায়। এ সুযোগকে কাজে লাগিয়ে বগুড়ার বাস মালিকরা মাঝে মধ্যেই নানা রকম ঝামেলা করে আমাদের সঙ্গে। বিগত দিনে নওগাঁর বাস মালিকরা তাদের অনেক আবদার মেনেই বগুড়া দিয়ে বাস চালান। নওগাঁ থেকে ঢাকাগামী কোনো এসি বাস ছিল না আমাদের। ঈদের আগে তাই এ রুটে তিনটি এসি বাস চালু করা হয়। কিন্তু হঠাৎ করে গত ২ মে  রাতে বগুড়া চারমাথায় আমাদের একটি বাস আটকে দেন বগুড়া শাহ ফতেহ আলী বাসের মালিক আমিনুল ইসলামের লোকজন। এরপর থেকে ঢাকাগামী নওগাঁর বাসগুলো নাটোর হয়ে ঢাকা যাচ্ছে।  

শহিদুল ইসলাম আরও বলেন, নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের যেসব বাস রয়েছে, সেগুলো শুধু বগুড়ার রুট ব্যবহার করে ঢাকায় যায়। আমরা বগুড়ার একটি যাত্রীও ওঠাতে পারি না বাসে। এমনকি বগুড়ায় আমাদের কোনো কাউন্টারও নেই। তারপরও আমাদের বাস চলাচলে তাদের আপত্তি। এ ঘটনায় নওগাঁ শাহ ফতেহ আলীর সব বাস নওগাঁয় বন্ধ করে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মে ৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।