ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে সিলিন্ডার কারখানায় বিস্ফোরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মে ৪, ২০২৩
সাভারে সিলিন্ডার কারখানায় বিস্ফোরণ

সাভার (ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ায় আবাসিক এলাকায় একটি অনুমোদনহীন সিলিন্ডার মজুদ ও রিফিল কারখানায় অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকালে আশুলিয়ার কাঠগড়া এ আর জিন্স কারখানার পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা রেজাউল করিম বলেন, আমাদের বাসার পাশেই এ কারখানায় বড় বড় সিলিন্ডার রাখে। আমি মাঝে মাঝে বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে গ্যাস ভর্তি করতে দেখছি। আজ ভোরে হঠাৎ বিকট আওয়াজে সিলিন্ডার বিস্ফোরণ হতে থাকে৷ এ সময় পুরো কারখানায় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। পরে আমি জরুরি সেবা ৯৯৯ এ কল করে ফায়ার সার্ভিস ডেকে আনি। আগুনে স্থানীয় একটি বাড়ির দুটি কক্ষও পুড়ে যায়।

জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহমেদুল কবির বলেন, খবর পেয়ে আমাদের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে দ্রুত আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ২৫-৩০ ফুট দৈর্ঘ্যের সিলিন্ডার মজুদকৃত টিনশেড গোডাউনটি পুড়ে যায়। ৩০-৪০টি ডাবল ও সিঙ্গেল পার্টের সিলিন্ডার মজুদ ছিল গোডাউনটিতে। এর মধ্যে ৫-৬ টি সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, কোনো প্রকার অনুমোদন ছাড়াই সেখানে সিলিন্ডার মজুদ করে রিফিল করা হতো। তাদের কোনো ফায়ার লাইসেন্সও ছিল না। এখন বিস্ফোরক অধিদপ্তরের বিষয়টি তারাই এ বিষয় দেখবেন।

বাংলাদেশ সময়: ১৪২৮  ঘণ্টা, ০৪ মে , ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।