ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মে ৩, ২০২৩
রাজবাড়ীতে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা, আটক ৩

রাজবাড়ী: রাজবাড়ীতে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা করার দায়ে তিনজনকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে একটি পুলিশের ভুয়া আইডি কার্ড ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বুধবার (০৩ মে) দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান খান।

এর আগে মঙ্গলবার (০২ মে) গভীর রাতে রাজবাড়ী সদর এবং বালিয়াকান্দি থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- রাজবাড়ী জেলা সদরের আলিপুর ইউনিয়নের আলাদিপুর মল্লিকপাড়া গ্রামের আব্দুল মোতালেব মল্লিক ওরফে খুদে মল্লিকের ছেলে মো. মুন্না মল্লিক (২৬) ওরফে মুন্নাফ, বালিয়াকান্দি উপজেলার নারায়নপুর গ্রামের মো. বিল্লাল মোল্লার ছেলে সুলতান আহম্মেদ শান্ত (২০) ও গোবিন্দপুর গ্রামের মো. জহেদ মণ্ডলের ছেলে মো. তুষার মণ্ডল (২০)।

ওসি মনিরুজ্জামান খান জানান, বালিয়াকান্দি উপজেলার বাসিন্দা ভুয়া ডিবি পুলিশের খপ্পরে পরা ভিকটিম সন্টু নন্দী (৪৭) একজন বৈধ মদের পারমিট হোল্ডার। গত ১৭ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে তিনি ফরিদপুর ফরেন লিকার সপ থেকে ৭ ইউনিট হুইস্কি পারমিট ইস্যু করে বালিয়াকান্দির বহরপুরের উদ্দেশে যাচ্ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি রাজবাড়ী সদর থানাধীন আলাদিপুর কোমরপাড়া মেইন রোডে পৌঁছালে দুইটি মটরসাইকেলে করে চারজন তার অটোরিকশার গতি রোধ করেন। তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে জোর করে ওই অটোরিকশা চেক করার কথা বলেন।

ওসি জানান, পরে তারা সন্টুকে নামিয়ে তার কাছে থাকা ৭ বোতল হুইস্কিসহ মানিব্যাগে থাকা নগদ ২৩ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেন। এরপর তারা ভিকটিমকে এলোপাথাড়ি কিল-ঘুষি দিয়ে ও মেরে ফেলার ভয় দেখিয়ে তার পরিবারের সদস্যদের কাছে থেকে বিকাশের মাধ্যমে আরও ২০ হাজার টাকা নিয়ে ছেড়ে দেন।

ওসি আরও জানান, এ ঘটনার পর ভুয়া ডিবির খপ্পরে পড়েছেন বুঝতে পেরে ভিকটিম রাজবাড়ী জেলার ডিবি পুলিশকে বিষয়টি জানান। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার (এসপি) এম এম শাকিলুজ্জামানের সার্বিক দিক নির্দেশনায় তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার গভীর রাতে রাজবাড়ী সদর এবং বালিয়াকান্দি থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করা হয়।

মনিরুজ্জামান খান জানান, আটকের পরে অভিযুক্ত মুন্না মল্লিকের কাছে থেকে একটি পুলিশের ভুয়া আইডি কার্ড ও মামলার ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। তিনি রাজবাড়ী জেলার বিকাশের ডিএসও (ডিস্ট্রিবিউটার সেলস অফিসার) হিসেবে কর্মরত আছেন বলে জানা গেছে। এছাড়া রানা নামে আরও একজন অভিযুক্ত পলাতক আছেন।

ভিকটিম সন্টু নন্দী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় অভিযোগ দায়ের করেছেন। মামলা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন ডিবির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মে ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।