ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেসবুকে শিয়ালের মাংস বিক্রির পোস্ট যুবকের, অতঃপর ..

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মে ৩, ২০২৩
ফেসবুকে শিয়ালের মাংস বিক্রির পোস্ট যুবকের, অতঃপর ..

নোয়াখালী: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে শিয়ালের মাংস বিক্রি করার ঘোষণা দেন নোয়াখালীর সুবর্ণচরে বাবুল হোসেন (৩০) নামের এক যুবক।

ওই পোস্টে ক্রেতা সেজে কমেন্ট করেন উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন।

এরপর জীবিত শিয়ালসহ ওই যুবককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে দেন তিনি। পরে ৭ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২ মে) রাত ৯টার দিকে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের বাংলাবাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা।

দণ্ডপ্রাপ্ত বাবুল হোসেন সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চর আকরাম উদ্দিন এলাকার মো. বাহারের ছেলে।

স্থানীয়রা জানায়, নিজের ফেসবুক আইডিতে শিয়ালের মাংস বিক্রি হবে বলে স্টাটাস দেয় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বাসিন্দা বাবুল হোসেন। এতে যোগাযোগ করার জন্য একটি মোবাইল ফোন নম্বর যুক্ত করে দেন তিনি।  

বিষয়টি উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেনের নজরে আসলে তিনি ওই নম্বরে কল দিয়ে ক্রেতা সেজে বাবুল হোসেনকে শিয়ালসহ আটক করেন।

উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, বন বিভাগের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুসারে শিয়ালের মাংস ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। তাই বাবুলকে বন্য প্রাণী সংরক্ষণ আইন ২০১২ অনুসারে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দ করা শিয়াল বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। যা আগামীকাল অবমুক্ত করা হবে।

এসময় উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন সহ চরজব্বর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ৩,  ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।