ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে সিমেন্ট বোঝাই ট্রাকে ‘ডাকাতি’র চেষ্টা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ২, ২০২৩
বড়াইগ্রামে সিমেন্ট বোঝাই ট্রাকে ‘ডাকাতি’র চেষ্টা

নাটোর: নাটোরের বড়াইগ্রামে সিমেন্ট বোঝাই একটি ট্রাক থামিয়ে ‘ডাকাতি’র চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তবে টহলরত পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের ডাকাতির চেষ্টা ব্যর্থ হয়েছে।

ডাকাত দলের সদস্যদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

সোমবার (০১ মে) দিনগত রাত পৌনে ১১টার দিকে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মানিকপুর এলাকার তরমুজ পাম্পের (ফিলিং স্টেশন) সামনে এ ঘটনা ঘটে। এসময় ডাকাতরা এ ট্রাকটি থামিয়ে তারকাটা দিয়ে চাকা ফুটো করে হাওয়া ছেড়ে দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বাংলানিউজকে জানান, সোমবার দিনগত রাতে সিমেন্ট বোঝাই একটি ট্রাক ঢাকা থেকে নওগাঁর দিকে যাচ্ছিল। পথে মানিকপুর এলাকার ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে একদল ডাকাত ব্যারিকেড দিয়ে ট্রাকটি থামিয়ে তারকাটা দিয়ে চাকা ছিদ্র করে  হাওয়া ছেড়ে দেয়।

পরে তারা ট্রাকচালককে নামিয়ে মারধর করে টাকা ও মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করে। এ অবস্থায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে টহলরত বড়াইগ্রাম থানা পুলিশ ও বনপাড়া হাইওয়ে থানার টহলরত পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গেলে ডাকাত দল পাশে বিলের মধ্য দিয়ে পালিয়ে যায়। এসময় পুলিশও তাদের পিছু নেয়।

ওসি বলেন, ঘটনার সঠিক কারণ জানতে ট্রাকচালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করতে ও ধরতে পুলিশ অভিযানে নেমেছে। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, এটা কোনো বড় ধরনের ডাকাতির চেষ্টা ছিল না। কারণ, ডাকাতি বা ট্রাক ছিনিয়ে নিতে চাইলে তারা চাকার হাওয়া ছেড়ে দিত না। তা না হলে তারা ব্যারিকেড দিয়ে ট্রাক থামিয়ে চালককে নামিয়ে দিয়ে কিংবা চালকের ক্ষতি করে ট্রাকটি নিয়ে চলে যেত। কিন্তু সেটি না করে চালককে নামিয়ে মারপিট করে টাকা ও মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেছে তারা। ধারণা করা হচ্ছে, এলাকার মাদকাসক্ত কয়েকজন টাকা ছিনতাই করতে এ ধরনের অপকর্মে লিপ্ত হয়েছে। তারপরও বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মে ০২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।