ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক

ঢাকা: গোপালগঞ্জের মুকসুদপুর থানাধীন এলাকায় নারী ও শিশু নির্যাতন মামলায় ১৪ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. রাজ্জাক বিশ্বাসকে (৩৮) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

আটক মো. রাজ্জাক বিশ্বাস (৩৮) এই থানার কোটরাকান্দী গ্রামের নজির বিশ্বাসের ছেলে।

২০১৪ সালে নারী ও শিশু নির্যাতনের অভিযোগে রাজ্জাকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। পরে এই মামলায় তাকে ১৪ বছরের সাজা দেন আদালত।  

শনিবার (২৯ এপ্রিল) দুপুর ১২ টার দিকে রাজধানীর পল্টন থানাধীন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সামনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।  

র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, আটক আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে ২০১৪ মুকসুদপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের হয়। মামলার পর তিনি আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়ে কিছুদিন জেল খেটে জামিনে মুক্তি পান। জামিনে মুক্তি পাওয়ার পর তিনি দুইটি শুনানিতে আদালতে হাজিরা দেন। এরপর তিনি আর কোনো শুনানিতে আদলতে হাজিরা না দিয়ে আত্মগোপনে থাকতে শুরু করেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ২০১৭ সালে আদালত তার বিরুদ্ধে ১৪ বছর সাজার রায় ঘোষণা করেন।

আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এ র‍্যাব কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।