ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলাহাটে সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
ভোলাহাটে সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। রাস্তাটি উপজেলার ভোলাহাট সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়র্ডের তেলীপাড়া গ্রামের।

এতে করে মানুষের চলাচল বন্ধ হয়ে যাওয়ায় গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এলাকাবাসীর পক্ষ থেকে একটি অভিযোগ ইউনিয়ন পরিষদে (ইউপি) দেওয়া হয়েছে।  

স্থানীয়রা জানান, রামেশ্বর স্কুলের উত্তরে তেলীপাড়া গ্রামের তেলীপপাড়া মৌজার ৩/১ নম্বর খতিয়নের ৯১১ ও ৯৬০ নম্বর দাগের ইউপির নিজস্ব রাস্তাটির একটি দাগে ইয়াকুবের বাড়ি থেকে নুরুলের বাড়ি পর্যন্ত ১৬২ ফুট দৈর্ঘ্য এবং প্রবেশ মুখ ১৬ ফিট প্রস্থ। অপর দাগের রাস্তাটি মামুনের বাড়ি থেকে নজরুলের বাড়ি পর্যন্ত ১০ ফিট প্রস্থ ও ২০০ ফিট দৈর্ঘ্য। কিন্তু রাস্তাটির প্রবেশ মুখ মৃত. এমাজুদ্দিনের ছেলে মো. সাজেম আলী ও আব্দুল মতিনের ছেলে মো. সাইদুল ইসলাম দখল করে বাড়ি নির্মাণ করায় সর্বসাধারণের চলাচল বন্ধ হয়ে পড়েছে। স্থানীয়ভাবে অভিযুক্তদের বার বার বলেও প্রতিকার না পেয়ে এলাকাবাসীর পক্ষে মামুন নামে এক ব্যক্তি ভোলাহাট ইউপি চেয়ারম্যান  বরাবর অভিযোগ করেন।
এ ব্যাপারে সাইদুল ইসলাম ও সাজেম আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বাড়ি রাস্তার ওপরে আছে বলে স্বীকার করেন এবং তারা দাবি করেন ভুলক্রমে তাদের দাগের জমি রাস্তায় চলে গেছে। এটা সংশোধনের জন্য মামলা করা হবে।

এ ব্যাপারে ভোলাহাট সদর ইউপি চেয়ারম্যান মো. পিয়ার জাহান বলেন, রাস্তাটি আমাদের ইউপির। এলাকাবাসীর পক্ষে অভিযোগের পরিপ্রেক্ষিতে সরজমিন গিয়ে রাস্তা দখলের সত্যতা পেয়েছি। তৎকালীন ইউপি চেয়ারম্যান বেশ কয়েক দফায় মেপেছেন এবং মো. সাজেম আলী তাঁর বাড়ি ভেঙ্গে রাস্তা উন্মুক্ত করার আশ্বাস দিলেও ছাড়ছে না। এখন উল্টো বাকি রাস্তাও ঘিওে নেওয়ার পাঁয়তারা করছেন। এতে স্থানীয়দের চলা-ফেরার সমস্যা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।