ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রবীন্দ্রনাথ-নজরুলের জন্মবার্ষিকী উদযাপনে বরাদ্দ সাড়ে ২৭ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
রবীন্দ্রনাথ-নজরুলের জন্মবার্ষিকী উদযাপনে বরাদ্দ সাড়ে ২৭ লাখ

ঢাকা: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনের ব্যয় নির্বাহের জন্য ৫৫ জেলার অনুকূলে ২৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

আগামী ৮ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী এবং ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী।

সম্প্রতি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি চিফ একাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৮ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী এবং ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদ্যাপনের ব্যয় নির্বাহের জন্য ২০২২-২৩ অর্থবছরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কোড নং-১৩৪১১১১৯১৩৪-৩৮২১১১৫ এর ‘সাংস্কৃতিক মঞ্জুরি’ (নজরুল-রবীন্দ্র জয়ন্তী) খাতে বরাদ্দ থেকে ৫৫ জেলার অনুকূলে সর্বমোট ২৭ লাখ ৫০ হাজার টাকা নির্দেশক্রমে বরাদ্দ দেওয়া হলো।

বরাদ্দের শর্তে বলা হয়, বরাদ্দ করা অর্থ ব্যয়ের ক্ষেত্রে যাবতীয় আর্থিক বিধিবিধান যথাযথভাবে পালন করতে হবে। অর্থ ব্যয়ে কোনো অনিয়ম দেখা দিলে বিল পরিশোধকারী কর্তৃপক্ষ দায়ী থাকবে, অবায়িত অর্থ ৩০ জুনের মধ্যে সমর্পণ করতে হবে এবং ব্যয় বিবরণীসহ অনুষ্ঠান সম্পাদনের প্রতিবেদন এ মন্ত্রণালয়ে পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।