ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড়ে ভারতে আটকা পড়া ১৫ জেলেকে দেশে হস্তান্তর 

উপজেলা করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ঘূর্ণিঝড়ে ভারতে আটকা পড়া ১৫ জেলেকে দেশে হস্তান্তর 

বেনাপোল (যশোর): গত সাড়ে ৬ মাস আগে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ভারতে আটকা পড়া ১৫ জন জেলেকে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।  

শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসা ১৫ জেলের বাড়ি ভোলা জেলায়।  

এসময় ফেরত আসা জেলেরা জানায়, গত বছরের ২৫ অক্টোবর ভোলার চরফ্যাশন এলাকার শতাধিক জেলে একসঙ্গে বঙ্গোপসাগারে ইলিশ ধরতে গিয়েছিলো। হঠাৎ ঘূর্নিঝড়ের  কবলে পড়ে নিখোঁজ হয়ে ভারতের জলসীমান্তে চলে যায়। পরে সেখান থেকে ভারতীয় জেলেরা তাদের উদ্ধার করে দীঘা সমুদ্র উপকূলের ভারতীয় কোস্ট গার্ডের কাছে তুলে দেয়। পরবর্তীতে তারা তাদের একটি শেল্টার হোমে পাঠায়। সেখানে দীর্ঘ সাড়ে ৬ ছয় মাস পর আজ তাদেরকে দেশে ফেরত পাঠিয়েছে।  

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত আসা ১৫ বাংলাদেশি জেলের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে একটি এনজিও তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে বলে তিনি জাননা।  

উল্লেখ্য, গত ১ নভেম্বর ৪০ জন, ৮ নভেম্বর ২৬ জন ও ৩০ ডিসেম্বর ২৩ বাংলাদেশি জেলেকে দেশে হস্তান্তর করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।