ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
মাদারীপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

মাদারীপুর: ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে জেলা পুলিশ সুপারের কার্যালয় ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা দায়রা ও জজ এর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন।

জেলা লিগ্যাল এইড অফিস জানায়, ২০২২ সালে ফৌজদারী ১৩৯টি, দেওয়ানি ৫৬টি এবং পারিবারিক ২৩টি মামলার আইনগত সহায়তা ও বিকল্প পদ্ধতিতে ৯০টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। এছাড়াও আপোষ মিমাংসার মাধ্যমে দেনমোহর ও খোরপোষ বাবদ ৪০ লাখ টাকা আদায় করে দেওয়া এবং ৪১৫ জন ব্যক্তিকে আইনগত পরামর্শ প্রদান করা হয়েছে।

জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ তানিয়া আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. মাসুদ আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মামুনুর রশীদ, সিভিল সার্জন ডা. মুনীর আহমেদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার, আইনজীবীসহ অনেকেই।

অনুষ্ঠানে আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া হাওলাদারকে বিনামূল্যে আইনি সহায়তা প্রদান করার জন্য শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসেবে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।