ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
সাতক্ষীরায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

সাতক্ষীরা: সাতক্ষীরায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা আইনজীবী সমিতির হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী।

এ সময় বক্তব্য দেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আযম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণু পদ পাল, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান,  সাতক্ষীরা আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ, জিপি অ্যাড. শম্ভুনাথ সিংহ, ডা. ফরহাদ জামিল, জেলা লিগ্যাল এইড অফিসার মনিরুল ইসলাম, শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী আব্দুর রাজ্জাক, উপকারভোগী মোনায়েম কবির ও রইফুন নেছা।

অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী জজ প্রদীপ কুমার ও জেবুন্নেছা।  

বক্তারা বলেন, সাধারণ মানুষ যাতে বিচার বঞ্চিত না হয় সেজন্য কাজ করে যাচ্ছে সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিস। এ অফিসের মাধ্যমে ধনী দরিদ্র সকলকে আইনি পরামর্শ দেওয়াসহ দরিদ্রদের বিনামূল্যে আইনিসেবা প্রদান করা হয়।

এদিকে, ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি এবং সমন্বিত উন্নয়ন কর্মসূচির কর্মকর্তা অ্যাডভোকেট নাজমুন নাহার ঝুমুর, অ্যাডভোকেট জাহিদ-আল মাসুদ, অ্যাডভোকেট আ. রাজ্জাক, ব্র্রাকের ডিস্ট্রিক ম্যানেজর সুমন চন্দ্র দে, উপজেলা ম্যানেজার অপূর্ব কুমার সরকার ও কর্মসূচি সংগঠক জাহিদা খাতুন র‌্যালিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।