ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে: কনের বাবাসহ ৩ জনকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
বাল্যবিয়ে: কনের বাবাসহ ৩ জনকে জেল-জরিমানা

বরগুনা: বরগুনার তালতলীতে বাল্যবিয়ের দায়ে কনের বাবা ও ছেলের ভাইকে ৭দিন করে ও ঘটকের এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে গ্রাম্য ইমামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে উপজেলার তাঁতিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কনের বাবা সরোয়ার খান (৩৫), এলাকার ঘটক সেন্টু মৃধা (৫০) ও বরের ভাই ছাব্বির হোসেন (৩০)। গ্রাম্য ইমাম স্কুলশিক্ষক আবুল কাশেমকে (২৮) বিয়ে পড়ানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও সিফাত আনোয়ার তুমপা বলেন, উপজেলার তাঁতিপাড়া এলাকার সরোয়ার খান নামে এক ব্যক্তির অষ্টম শ্রেণিতে পড়ুয়া কিশোরী মেয়ে ও পার্শ্ববর্তী পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আক্কেলপুর এলাকার নিজাম নাজির নামের এক ব্যক্তির ছেলে রাব্বির (২২) সঙ্গে ঘটক সেন্টু মৃধার বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। এমন সময় ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে জড়িতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে।

তিনি আরও বলেন, অপরদিকে উপজেলার তেঁতুল বাড়িয়া এলাকায় বাল্যবিয়ের আয়োজন চলাকালে অভিযান চালানো হয়। পরে সবাই পালিয়ে গেলে কনের বাবা সিদ্দিক হাওলাদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।