ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিতে ঢাকার জনজীবন বিপর্যস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, জুন ২৮, ২০১০

ঢাকা: আজ সোমবার সকালে ভারী বর্ষণে রাজধানীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে যাওয়ায় গাড়ি চলাচল ব্যাহত হচ্ছে।

বিশেষ করে দুর্ভোগে পড়ে স্কুলগামী শিশুরা। এছাড়া কর্মস্থলের যাওয়ার পথে যানবাহনের অভাবে বৃষ্টিতে ভিজতে দেখা যায় অনেককে।

মিরপুর এলাকায় রাস্তায় জমে থাকা পানির কারণে আটকে পড়া বাসযাত্রী এহসানুল করিম টেলিফোনে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, প্রায় দুইঘণ্টা কাজিপাড়া এলাকায় আটকে থাকে তাদের বহনকারী একটি যাত্রীবাহী বাস।

মিরপুর ১০ নম্বর গোলচক্করে ট্রাফিক সার্জেন্ট শাহদত বলেন, ‘বৃষ্টি হলেই এ এলাকায় পানি আটকে থাকে। ফলে ট্রাফিক ব্যবস্থা অল্পেই ভেঙ্গে পড়ে। ’

পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ত্রুটিপূর্ণ হওয়ায় এমনটা ঘটে বলেই মনে করছেন তিনি।

বৃষ্টির কারণে রাস্তায় রিক্সা কম থাকায় দুর্ভোগে পড়ে স্কুলগামী শিশু ও তাদের অভিভাবকরা।

ইস্কাটন এলাকায় শিশুসন্তানকে নিয়ে প্রায় আধাঘণ্টা বৃষ্টিতে ভিজে বাসায় ফিরে গেছেন ফারিহা আখতার নামে এক মা। বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে তিনি বলেন, ‘বৃষ্টি হলে বাচ্চার স্কুলে যাওয়া অনেকটাই অসম্ভব হয়ে পড়ে। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও কোন রিক্সা পাওয়া যায় না। আর পাওয়া গেলেও দ্বি-গুন, তিনগুন বেশি ভাড়া হাঁকে। ’

আবহাওয়া অফিসের ডেপুটি ফোরকাস্টিং অফিসার শহীদুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঢাকায় মোট ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এসময় বাতাসের গতি ছিল ঘণ্টায় ১২ থেকে ১৫ মাইল।

তবে একে বর্ষা মওসুমের স্বাভাবিক বৃষ্টিপাত বলেই জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আজ দিনের পরের দিকেও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে বলেও জানান শহীদুল ইসলাম।

বাংলাদেশ সময় ১২৪৪ ঘণ্টা, জুন ২৮, ২০১০
এসএফ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।