ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আধিপত্য বিস্তারের জেরে চাচা-ভাতিজা খুন, গ্রেপ্তার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আধিপত্য বিস্তারের জেরে চাচা-ভাতিজা খুন, গ্রেপ্তার ৪

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরে আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব শত্রুতার জেরে আ. রব হাওলাদার (৬২) নামে সাবেক ইউপি সদস‌্য ও তার ভাতিজা বেলায়েত হোসেনকে (৫৬) কুপিয়ে হত‌্যা করা হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের জগইরহাট গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে।  

এ ঘটনায় নিহত সাবেক ইউপি সদস‌্য আ. রব হাওলাদারের জ‌্যেষ্ঠপুত্র লিয়াকত হোসেন বাদী হয়ে রাজাপুর থানায় একটি হত‌্যা মামলা (নং-১০, তারিখ:২৫-০৪-২৩) দায়ের করেন। মামলায় আটক চারজনসহ আরও কয়েকজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।  

নিহত আ. রব হাওলাদার জগইরহাট এলাকার মৃত মফেজ উদ্দিন হাওলাদারের ছেলে ও শুক্তাগড় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। অপর নিহত বেলায়েত হোসেন আ. রব হাওলাদারের বড় ভাই মৃত মকবুল হোসেন হাওলাদারের ছেলে। তিনি ঢাকার একটি পোশাক তৈরির কারখানায় চাকরি করেন এবং ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে আসছিলেন।

আটকরা হলেন- খুলনা রেলগেট এলাকার ৩ নম্বর ওয়ার্ডের মো. ইমনের ছেলে মো. আসাদ (১৯)। জগইরহাট এলাকার মৃত দলিল উদ্দিনের ছেলে শাহজাহান, আব্দুস সত্তারের ছেলে মিজান ও খাদেমের ছেলে সজল।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৪ এপ্রিল) রাত সোয়া ৮টার দিকে আ. রব হাওলাদার, ভাতিজা মো. বেলায়েত হোসেন, ভাগিনা নাসির ও নাসিরের চতুর্থ শ্রেণিতে পড়ুয়া ছেলে মো. সিয়াম জগইরহাট বাজার থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন। এসময় নাসির শারীরিকভাবে অসুস্থ থাকায় তার ছেলে সিয়ামকে নিয়ে বেশ পেছনে পড়ে যায়। সামনে থাকা আ. রব হাওলাদার এবং ভাতিজা মো. বেলায়েত হোসেন বাড়ির কাছাকাছি পৌঁছালে আগে থেকে ওঁত পেতে থাকা প্রতিপক্ষ মৃত মোদাসসেরের ছেলে মো. খাদেম, তার ছেলে সজল, মেহেদী, রাজন, আকাব্বারের ছেলে হায়দার, সত্তারের ছেলে মিজান, শাহজাহানের ছেলে শাকিল, আলী হোসেনে ছেলে শহিদ, নুর ইসলামের ছেলে জাহিদসহ অজ্ঞাতনামা আরও ১৪/১৫ জন তাদের পথ আগলে দাঁড়ায়। কারণ জানতে চাইলে খাদেম তার লোকদের কোপাতে বললে, তারা অতর্কিত কোপাতে শুরু করে। এ ঘটনা দূর থেকে নাসির ও তার ছেলে সিয়াম দেখতে পায়।  

হামলাকারীরা কুপিয়ে রব হাওলাদারকে পাশের খালে ফেলে দেয় এবং বেলায়েতকে রাস্তায় ফেলে রেখে চলে গেলে নাসির ও তার ছেলে সিয়ামের ডাক চিৎকারে এলাকার লোকজন দৌড়ে এসে খালের পানি থেকে আ. রব হাওলাদারকে টেনে তোলে। পরে স্থানীয় লোকজন ও আত্মীয়-স্বজনরা মিলে তাদের দুজনকে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে চিকিৎসক আকরাম হোসেন নিশান জানান, আ. রব ও বেলায়েত হোসেন নামে দুজনকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসলে তাদের শরীরের বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন দেখা যায়। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তাদের মৃত্যু হয়েছে।  

এ বিষয়ে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, সোমবার (২৪ এপ্রিল) রাতে ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় উপজেলার মোল্লারহাট এলাকা থেকে একজনকে ও নারিকেলবাড়িয়া ক্লাব এলাকা থেকে দুজনকে ধরে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। পুলিশ অভিযান চালিয়ে আরেকজনকে গ্রেপ্তার করেছে।  

ওসি আরও বলেন, হত‌্যার ঘটনায় নিহত আ. রব হাওলাদারের জ‌্যেষ্ঠপুত্র লিয়াকত হোসেন বাদী হয়ে আটক ৪ জনসহ আরও কয়েকজনকে আসামি করে হত‌্যা মামলা (নং-১০, তারিখ:২৫-০৪-২৩) দায়ের করেছে। মরদেহ ময়না তদন্তের জন‌্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

এ বিষয়ে ঝালকাঠি জেলা পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে এই ডাবল মার্ডার হয়েছে। সংবাদ পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা কিছু নাম পেয়েছি, কিন্তু তদন্তের স্বার্থে এখনই নামগুলো বলতে চাচ্ছি না। এ ঘটনায় থানা পুলিশ চারজনকে আটক করেছে। এদের মধ‌্যে হত‌্যাকাণ্ডে অংশ নেওয়ার কথা তিনজনেই স্বীকার করেছে।  

ঘটনার সঠিক কারণ বের করতে হলে তদন্ত শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে বলেও জানান পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।