ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোনকে মারধরের প্রতিবাদ করায় প্রতিবন্ধী ভাইকে পিটিয়ে হত্যা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
বোনকে মারধরের প্রতিবাদ করায় প্রতিবন্ধী ভাইকে পিটিয়ে হত্যা!

কুমিল্লা: কুমিল্লায় বোনকে মারধরের প্রতিবাদ করায় প্রতিবন্ধী ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।  

রোববার (২৩ এপ্রিল) দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া গ্রামে বেধড়ক পিটুনিতে মারা যান প্রতিবন্ধী সেলিম মিয়া (৩৫) ।

নিহত সেলিম  ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে। এলাকায় রিকশা চালাতেন তিনি।

অভিযুক্তরা হলেন -  মোচাগড়া গ্রামের বাসিন্দা বশিরের ছেলে জুনায়েদ (১৫), জসিমের ছেলে আরিফ (৩০), ইয়ার হোসেনের ছেলে ছোটন (১৬), সিরাজ মাওলার ছেলে তাজু (৪০), মিস্টার চেয়ারম্যানের ছেলে রিফাত (২৮), প্রবাসী আলম মিয়ার ছেলে নুর নবীসহ (১৪) ১৫ থেকে ২০ জন।  

নিহত সেলিমের বোন অরুণা বেগম জানান, রোববার সকাল ৮টার দিকে গাছ থেকে আমপাড়াকে কেন্দ্র করে মোচাগড়া গ্রামের বশির আহম্মেদের ছেলে জুনায়েদের সঙ্গে তার ছেলে মাশরাফির ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে জুনায়েদ অরুণা বেগমের চোখে জখম করে। পরে অরুণা বেগমকে সেখান থেকে উদ্ধার করে তার প্রতিবন্ধী ভাই সেলিম মিয়া চিকিৎসার জন্য কুমিল্লায় নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে দুপুর ১টার দিকে সেলিম মিয়া বাড়িতে ফিরে বোনের মারধরের প্রতিবাদ করেন।  

এতে ক্ষিপ্ত হয়ে জুনায়েদসহ ১০-১৫ জনসহ সেলিমকে দেশীয় লাঠিসোঁটা দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। মারধরের একপর্যায়ে সেলিমের অবস্থা বেগতিক দেখে অভিযুক্তদের পরিবারের লোকজন তাকে সেখান থেকে উদ্ধার করে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানে থাকা দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিবন্ধী সেলিমের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল বারী ইবনে জলিল।  

তিনি বলেন, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ বলা যাবে। এ ঘটনায় নিহতের পরিবারের কেউ এখনো কোনো লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।