ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ধানক্ষেতে গুলিবিদ্ধ মরদেহ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ধানক্ষেতে গুলিবিদ্ধ মরদেহ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত থেকে গুলিবিদ্ধ একটি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৩ এপ্রিল) ভোরে ধানক্ষেতে মরদেহটি দেখে বিজিবিকে খবর দেন স্থানীয়রা।

পরে বিজিবির সহায়তায় পুলিশ মরদেহটি উদ্ধার করে।  

স্থানীয়দের ধারণা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ওই ব্যক্তি মারা গেছেন। তবে বিজিবি বলছে স্থানীয় কোনো কারণে তিনি মারা গেছেন।

নিহত ব্যক্তি মৃত তৈয়মুর রহমানের ছেলে সাদিকুর রহমান (৩২) সাধু। তিনি শাহবাজপুর ইউনিয়নের উপরচাকপাড়া গ্রামের গরু ব্যবসায়ী।

সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম জানান, সকালে কৃষকরা ক্ষেতে কাজে যার সময় মরদেহটি পড়ে থাকতে দেখে তাকে খবর দিলে তিনি এর সত্যতা পান।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, উপর চাকপাড়া গ্রামের সাদিকুরসহ কয়েকজন রাতের আঁধারে ভারতে চোরাচালান করতে যাওয়ার সময় বিএসএফ সদস্যদের গুলিতে আহত হন। এসময় তার সঙ্গীরা সীমান্ত থেকে তাকে নিয়ে পালিয়ে আসার চেষ্টা করে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে। কিন্তু তার মৃত্যু হলে তারা মরদেহটি ধানক্ষেতের পাশে ফেলে রেখে পালিয়ে আসে। বর্তমানে মরদেহটি সীমান্তের ১৮৩ নম্বর মেইন পিলারের আওতাধীন এলাকায় পড়ে ছিল। বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

অন্যদিকে ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া একটি মরদেহ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্ত থেকে ফায়ারিং রেঞ্জের অনেক দূরে বাংলাদেশের অভ্যন্তরে ধান ক্ষেতে মরদেহটি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে এটি বিএসএফ রিলেটেড নয়। দেশের অভ্যন্তরীণ ইস্যুতে কোনো কারণে সাদিকুর মারা গিয়ে থাকতে পারে। ঘটনা তদন্ত করে পুলিশ এর রহস্য বের করবে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।