ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌয়ালকে নিয়ে গেছে সুন্দরবনের বাঘ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
মৌয়ালকে নিয়ে গেছে সুন্দরবনের বাঘ!

সাতক্ষীরা: সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে মো. মন্টু গাজী নামে এক মৌয়াল বাঘের কবলে পড়েছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার (২২ এপ্রিল) ঈদুল ফিতরের দিন ভুক্তভোগীর সহকর্মীরা ফিরে এসে এ তথ্য জানিয়েছেন।

গত বুধবার (১৯ এপ্রিল) সুন্দরবনের দক্ষিণ তালপট্টি থেকে মন্টুকে বাঘে নিয়ে যায় বলে জানান তারা।

ভুক্তভোগী মন্টু শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের বাসিন্দা। তার বাবার নাম সাবুদ আলী গাজী।

মন্টুর সহকর্মী রুহুল আমিন মৌয়াল জানান, গত ১ এপ্রিল তারা বুড়ি-গোয়ালিনী ফরেস্ট স্টেশন থেকে মধু আহরণের অনুমতি নিয়ে সুন্দরবনে ঢোকেন তারা। তারা সুন্দরবনের ভারতীয় অংশে ঢুকে পড়লে গত ১৬ এপ্রিল ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ) তাদের নৌকা নিয়ে নেয়। বুধবার তারা ভেলায় চেপে নদীতে পার হয়ে তালপট্টি নামক স্থানে আসেন। সেখানেই একটি বাঘ মন্টুকে ধরে নিয়ে যায়। তারা মন্টুকে জীবিত বা মৃত উদ্ধার করতে চেয়েছিলেন। কিন্তু সেটি সম্ভব হয়নি।

রুহুল আমিন আরও জানান, বনবিভাগের সদস্যরা তাদের উদ্ধার করে সুন্দরবনের কলাগাছি এলাকায় নামিয়ে দিয়ে যায়। শনিবার বিকেল ৩টায় তারা গাবুরা এসে পৌঁছান।

ফরেস্ট স্টেশনের দাবি, মন্টুকে বাঘে ধরে নিয়ে গেছে নাকি ভারতীয় অংশে গিয়ে তিনি হারিয়ে গেছেন, নিশ্চিত করে বলা যাচ্ছে না।   বুড়ি-গোয়ালিনী ফরেস্ট স্টেশন দাবি করছে, মন্টুকে বাঘে নিয়ে গেছে বলে তাদের কাছে অভিযোগ করেন মৌয়াল রুহুল আমিন।

সেখানকার কর্মকর্তা নূর আলমও একই কথা বলেছেন। তিনি বলেন, নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। তবে ১১ মৌয়াল পাশ নিয়ে মধু আহরণে গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এমতে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।