ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
নাটোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু প্রতীকী ছবি

নাটোর: নাটোরের হালতি বিলে কৃষকের বৈদ্যুতিক মোটরের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. শহিদুল ইসলাম (৪৫) নামে এক স্থানীয় ইলেকট্রিশিয়ানের মৃত্যু হয়েছে।  

শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে খোলাবাড়িয়া-হালতি গ্রামে আবু তালেব নামে এক কৃষকের বৈদ্যুতিক মোটর ঘরে এ ঘটনা ঘটে।

 

নিহত শহিদুল উপজেলার খোলাবাড়িয়া গ্রামের তাহের সরদারের ছেলে।  

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, বোরোর মৌসুম শেষ পর্যায়ে, সেচ কাজ এখন বন্ধ। তাই নিরাপদ হেফাজতে নিতে বৈদ্যুতিক মোটর ও মিটার খোলার কাজ শুরু করেছেন কৃষকরা। শুক্রবার সকালে হালতি গ্রামের কৃষক আবু তালেবের ডাকে বোরোর স্কিমে বৈদ্যুতিক মোটরের সংযোগ বিচ্ছিন্ন করতে যান শহিদুল। এ সময় কাজ করতে গিয়ে অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। এ অবস্থায় তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর নলডাঙ্গা সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিম) মো. আল ইমরান জানান, শহিদুল তার অফিসের কোনো তালিকাভুক্ত ইলেকট্রিশিয়ান নয়। তিনি পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্ট ঠিকাদারের একজন নিয়মিত শ্রমিক। স্থানীয় কৃষকদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে প্রতি বছর বোরোর শেষ সময়ে মিটার খোলা বা বৈদ্যুতিক মোটরের সংযোগ বিচ্ছিন্নের কাজ করে থাকেন শহিদুল। শুক্রবার সকালে এক কৃষকের মিটার খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।