ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
কুমিল্লায় কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

কুমিল্লা: কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল রেলস্টেশনে চট্টগ্রাম অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে।  

বুধবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার।

তিনি বলেন, স্টেশন মাস্টার পয়েন্ট ঠিক করতে ভুল করায় কর্ণফুলী ট্রেনের ইঞ্জিনের চারটি চাকা লাইনচ্যুত হয়। উদ্ধারকারী ট্রেন আখাউড়া থেকে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।

তিনি আরও বলেন, ট্রেনটি লুপ লাইনে ছিল। অন্য লাইন সচল রয়েছে। তাই অন্য ট্রেন চলাচল বিঘ্ন ঘটছে না।

তবে কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার মাহবুবুর রহমান বলেন, ঢাকা-চট্টগ্রাম, সিলেট-চট্টগ্রাম ও ঢাকা-নোয়াখালী অভিমুখী সব ট্রেন চলাচলে ব্যাঘাত ঘটছে। আখাউড়া থেকে উদ্ধারকারী একটি ট্রেন ঘটনাস্থলে রওনা দিয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে সময় লাগবে।

এদিকে কুমিল্লা স্টেশনে অসংখ্য যাত্রী আটকা পড়েছেন। বিকেলে ৪টা ৩৫ মিনিটে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন কুমিল্লা স্টেশনে থাকার কথা থাকলেও সাড়ে ৫টার দিকে প্রতিবেদনটি লেখা পর্যন্ত সেটি আখাউড়া পৌঁছেনি। বিকেলে ৫টা ৫ মিনিটে চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেন কুমিল্লা থাকার কথা থাকলেও সেটিরও খবর নেই। সন্ধ্যা পৌনে ৬টায় ঢাকা অভিমুখী মহানগর গোধূলি কুমিল্লা ছাড়ার কথা। ওই ট্রেনটিরও শিডিউল বিপর্যয়ের শঙ্কা দেখা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।