ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাটি খুঁড়তেই মিলল ভিজিএফের চাল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
মাটি খুঁড়তেই মিলল ভিজিএফের চাল!

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে বাঁশঝাড়ের পাশে মাটি খুঁড়ে ভিজিএফের পাঁচ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের কিসামত খাদিখোল এলাকা থেকে ওই চাল উদ্ধার করা হয়।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার (১৭ এপ্রিল) থেকে বোতলাগাড়ী ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। সরকারি চাল দুঃস্থদের না দিয়ে আত্মসাতের উদ্দেশ্যে মাটির নিচে লুকিয়ে রাখা হয়েছিল। বিষয়টি জানতে পেরে স্থানীয়রা প্রশাসনকে খবর দিলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সৈয়দপুর থানা পুলিশ এসে মাটি খুঁড়ে পাঁচ বস্তা চাল উদ্ধার করে।

এলাকাবাসীর অভিযোগ, ওই চাল ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুনের। তিনি আত্মসাতের উদ্দেশ্যে ওই চাল লুকিয়ে রেখেছিলেন। এলাকাবাসী তার বাড়ি তল্লাশির দাবি জানিয়েছেন।  

এ সময় তারা আরও বলেন, দারিদ্র মানুষেরা কোনো স্লিপ পায়নি। তারা সঠিক তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

তবে চাল আত্মসাতের অভিযোগ অস্বীকার করেন ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন বলেন, আমরা সঠিকভাবে আগেই স্লিপ বিতরণ করেছি। সেই অনুযায়ী চালগুলো বিতরণ করা হয়েছে। হয়তো দুঃস্থরাই এগুলো এখানে রেখেছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে ওই এলাকা থেকে মাটি খুঁড়ে পাঁচ বস্তা চাল উদ্ধার করা হয়। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।