ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ৮ টন আম বিনষ্ট

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ৮ টন আম বিনষ্ট

সাতক্ষীরা: সাতক্ষীরায় ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো বিভিন্ন জাতের ৮ টন আম জব্দ করে বিনষ্ট করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১১টা থেকে ২টা পর্যন্ত সাতক্ষীরা শহরের বাঁকাল এলাকা থেকে এসব আম জব্দ করে র‌্যাব-৬ এর একটি দল।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল আমিনের উপস্থিতিতে মানবদেহের জন্য ক্ষতিকর এসব আম বুলডোজার দিয়ে পিষে বিনষ্ট করা হয়।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি কমান্ডার মেজর জেএম গালিব জানান, রাতে জেলার কালিগঞ্জ উপজেলার জিরনগাছা থেকে অপরিপক্ব আম ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে পাকিয়ে দুই ট্রাকে ভরে জয়েন্ট ট্রান্সপোর্টের মাধ্যমে ঢাকায় পাঠানোর গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের বাঁকাল ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে আটক করা হয়।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল আমিনের উপস্থিতিতে বুলডোজার মেশিনের চাকায় পিষে আমগুলো বিনষ্ট করা হয়। অভিযানকালে সদর উপজেলা কৃষি অফিসার মো. মনির হোসেন ও র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল আমিন জানান, জেলার আম পঞ্জিকা অনুযায়ী ১২ মে গোবিন্দভোগ, ২৫ মে হিমসাগর, ১ জুন ল্যাংড়া ও ১৫ জুন আম্রপালি আম গাছ থেকে সংগ্রহ ও বাজারজাত করা যাবে। এর আগে এসব আম ভাঙা ও বাজারজাত করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।