ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
রাজশাহীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সোমবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেছে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন। কর্মসূচির মধ্যে ছিল পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ইত্যাদি।

দিবসটি উপলক্ষে এদিন সকালে সূর্যোদয়ের পর কুমারপাড়ায় থাকা নগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের পাশে থাকা স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এতে রাজশাহী নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, ডা. তবিবুর রহমান শেখ, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুসহ দলীয় নেতাকর্মীরা অংশ নেন। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে 'ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা' শীর্ষক এই আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।