ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাত্র ১০ টাকায় ঈদবাজার, ১ টাকায় চাল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
মাত্র ১০ টাকায় ঈদবাজার, ১ টাকায় চাল!

রাজশাহী: ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজশাহীর সুবিধাবঞ্চিত মানুষের জন্য মাত্র ১০ টাকায় ঈদ-বাজারের আয়োজন করা হয়েছে।  

রোববার (১৬ এপ্রিল) দুপুরে নগরীর একটি কনভেনশন সেন্টারে আধুনিক বাজারের সাজে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের পসরা সাজিয়ে রাখা হয়।

যেখানে ক্রেতা ছিলেন সমাজের সুবিধাবঞ্চিত মানুষ।

বিদ্যানন্দ ফাউন্ডেশন ও রাজশাহী মহানগর পুলিশের যৌথ উদ্যোগে অসহায় ও দুঃস্থদের ১০ টাকায় ঈদ বাজার করার এমন সুযোগ করে দেওয়া হয়।  

এদিন (১৬ এপ্রিল) এখান থেকে মাত্র ১০ টাকায় ঈদ বাজার করেন তিন শতাধিক অসহায় মানুষ।

এই ঈদ বাজারে নতুন পোশাকের সঙ্গে মাত্র ২ টাকায় এক জোড়া জুতা; একটি করে মুরগী ও মাছ ৫ টাকায়; এক লিটার সয়াবিন তেল ৪ টাকায়; এক টাকা কেজি দরে চাল, লবণ, আলু ও আটা; ২ টাকায় দুডজন ডিম; ৩ টাকা দরে চিনি, ২ টাকা দরে ছোলা, ১ টাকায় এক প্যাকেট সেমাই, ২ টাকায় নডুলস, ২ টাকায় তরমুজ, ১ টাকায় বিস্কুট, ৩ টাকা দরে রসুন, এবং ১ টাকা কেজি দরে কাঁচা সবজি বিক্রি করা হয়।

একজন ক্রেতাকে ১০ টাকায় নিজের খুশিমত বাজার করার সুযোগ দেওয়া হয়। আর এমন আয়োজনে খুশি বাজার করতে আসা অসহায় মানুষরাও। ক্রেতারা ইচ্ছে মতো তাদের পরিবারের জন্য বাজার করে নিয়ে যান। তারা বিদ্যানন্দ ফাউন্ডেশন ও পুলিশের এমন উদ্যোগের জন্য ধন্যবাদও জানান।

এ বিষয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ জানান, অসহায় মানুষকে ঈদের আনন্দ দিতে ১০ টাকায় ঈদ বাজারের এমন আয়োজন করা হয়েছে। অনেকে এই টাকায় এতো পরিমাণ বাজার এর আগে কখনো করেনি।

রাজশাহী পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান বলেন, অসহায়দের জন্য এমন সহায়তা করতে পেরে সবারই ভালো লেগেছে। সবাই যেন পরিবার নিয়ে ঈদে আনন্দ করতে পারে, সেই জন্যই এমন উদ্যোগ। ঈদ আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয়, সেই জন্য এমন আয়োজন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।