ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএসএফের মহাপরিচালকের বাংলাবান্ধা সীমান্ত এলাকা পরিদর্শন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
বিএসএফের মহাপরিচালকের বাংলাবান্ধা সীমান্ত এলাকা পরিদর্শন

পঞ্চগড়: সীমান্ত রক্ষায় বন্ধুত্বের হাত আরও শক্ত করতে পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক ড. এস এল থাউসেন।  

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ী সীমান্তের জিরো পয়েন্ট এলাকা পরিদর্শন করেন তিনি।

 

এর আগে বিএসএফর মহাপরিচালককে বিজিবির একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন। পরে বিজিবি বিএসএফের মধ্যে ফুল ফল ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়।  

এসময় বিজিবির পক্ষে নেতৃত্ব দেন অতিরিক্ত মহাপরিচালক ও উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার রংপুরের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম।

উপস্থিত ছিলেন- বিএসএফর নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী অজয় সিং বিজিবির ঠাকুরগাঁও সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল এম এইচ হাফিজুর রহমান এবং পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক যুবায়েদ হাসান প্রমুখ।

এছাড়াও দিনটিকে স্মরণীয় করে রাখতে বিজিবির রংপুর রিজিয়নের পক্ষে স্মারক প্রদান করা হয়। মূলত দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোড়দার করতে বিএসএফর মহাপরিচালকের এই সফর বলে জানায় বিজিবি। একই সময় বিজিবি-বিএসএফ একসঙ্গে সীমান্তে হত্যা ও প্রতিরোধে কাজ করার অঙ্গিকার করেন।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।