ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেলাল মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান নির্বাচিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচনে হেলাল মোরশেদ-মতিন প্যানেল জয়লাভ করেছে। ৬৪ টি জেলার প্রাপ্ত বেসরকারি ফলাফলে দেখা যায় ৪১ সদস্য বিশিষ্ট কমিটির সব ক’টি পদেই জয় পেয়েছে এ প্যানেল।

  রোববার রাতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে স্থাপিত নির্বাচন নিয়ন্ত্রণ কক্ষে এ ফল ঘোষণা করা হয়।

মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি পদে হেলাল মোরশেদ খান টেলিভিশন প্রতীকে ৫৪হাজার ৪১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্ধী অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৩৬হাজার ২৫৮ ভোট।
অন্যদিকে মহাসচিব (প্রশাসন) পদে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের এমদাদ হোসেন মতিন। তিনি মোট  ৫৩হাজার ভোট পেয়েছেন। মতিনের প্রধান প্রতিদ্বন্ধী ছিলেন মহিউদ্দীন আহমেদ। তিনি পেয়েছেন ৩২ হাজার ৮৯৫ ভোট। মোট প্রার্থী ছিলেন ২১৬জন।

এর আগে গত শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৬৪টি জেলা ও ৪৮১টি উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। মোট ভোটার ছিলেন ১লাখ ৬২হাজার ৩৫৫জন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিল কেবিনেট সচিব আবদুল আজিজের নেতৃত্বে ৫সদস্য বিশিষ্ট একটি প্যানেল। ২০০১ সালে প্রথম মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় হেলাল মোরেশেদ খান মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করবেন বলে সাংবাদিকদের জানান।

বাংলাদেশ সময়: ০৩৪০ঘণ্টা, জুন ২৮, ২০১০
আইএইচ/এনএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।