ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবা থানায় গিয়ে দেখেন ‘গরুচোর’ তারই ছেলে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
বাবা থানায় গিয়ে দেখেন ‘গরুচোর’ তারই ছেলে!

ময়মনসিংহ: গরু চুরির ঘটনায় এক যুবককে আটকের পর গরুর মালিক থানায় গিয়ে দেখেন ‘গরুচোর’ তারই ছেলে!

সোমবার (১০ এপ্রিল) রাতে এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে ময়মনসিংহের নান্দাইল থানায়।

জানা গেছে, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মো. নূরুল ইসলাম নামে এক কৃষকের গোয়াল ঘর থেকে ওই (১০ এপ্রিল) রাতে তিনটি গরু উধাও হয়ে যায়।

উপজেলার সোহাগী ইউনিয়নের হাটুলিয়া গ্রামের এই ঘটনায় তোলপাড় সৃষ্টি হলে বিষয়টি থানা পুলিশে গড়ায়।

অতঃপর ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ঘটনাটি আশপাশ এলাকার টহল পুলিশকে জানায়। রাতেই (১০ এপ্রিল) নান্দাইল উপজেলার কানুরামপুর বাসস্ট্যান্ড এলাকায় পিকআপে করে নিয়ে যাওয়ার সময় তিনটি গরুসহ মাছুম মিয়া (২৫) নামে এক যুবককে আটক করে নান্দাইল থানা পুলিশ।  

খবর পেয়ে কৃষক নূরুল ইসলাম ওই রাতেই নান্দাইল থানায় ছুটে গিয়ে দেখেন ‘গরুচোর’ মাছুম মিয়া তারই ছেলে (চতুর্থ)। এ সময় থানা পুলিশের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান আকন্দ বাংলানিউজকে খবরের সত্যতা নিশ্চিত করে জানান, দুই ভাইয়ের মধ্যে মনোমালিন্যের কারণে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় ভুক্তভোগী বাবা নূরুল ইসলামের কোনো অভিযোগ না থাকায়, তিনি গরুসহ ছেলেকে ছাড়িয়ে নিয়ে যান।

জানা যায়, কৃষক নূরুল ইসলামের ছয় ছেলে। সবাই নিজ নিজ ক্ষেত্রে কর্মরত। এদের মধ্যে মাছুম মিয়া তার চতুর্থ সন্তান। সেও স্থানীয় বাজারে মনোহারী দোকান ও ফ্লেক্সিলোড ব্যবসায়ী।  

পুলিশ জানায়, কিছুদিন ধরে মাছুম অর্থ সংকটে পড়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে যায়। এ কারণে তিনি তার ভাইয়ের কাছে টাকা চেয়ে আসছিলেন। কিন্তু ভাই টাকা না দেওয়ায় সোমবার (১০ এপ্রিল) রাতে তারাবী পড়ার পর মাছুম তার বাবা নূরুল ইসলামকে বাজারের দোকানে বসিয়ে রেখে বাড়িতে যান খাওয়ার জন্য। কিন্তু রাত ১২টার পরও মাছুম দোকানে না যাওয়ায়, বাবা নুরুল ইসলাম দোকান বন্ধ করে বাড়িতে গিয়ে দেখেন গোয়াল ঘরে থাকা সাতটি গরুর মধ্যে তিনটি গরু নেই। এরপর তিনি ঘটনাটি ঈশ্বরগঞ্জ থানায় অবহিত করেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।