ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এনামুল হক খান দোলনকে বাজুস থেকে বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এনামুল হক খান দোলনকে বাজুস থেকে বহিষ্কার

ঢাকা: স্বর্ণ চোরকারবারিদের গডফাদার এনামুল হক খান দোলনকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বাজুসের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাজুসের সহকারী মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) মো. তানভীর আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, আজ কার্যনির্বাহী কমিটির জরুরি সভা বাজুস কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে বাজুস কার্যনিবাহী কমিটির সদস্য ও সাবেক সভাপতি এনামুল হক খান দোলনকে বাজুসের দায়িত্বপ্রাপ্ত সব পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এর আগে বাজুস কার্যনিবাহী কমিটির সদস্য ও সাবেক সভাপতি এনামুল হক খান দোলনকে বহিষ্কার চেয়ে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের কাছে চিঠি দেন সংগঠনের নেতারা।  

চিঠিতে বলা হয়, এনামুল হক খান দোলন সোনা চোরাচালানের মূল হোতা হিসেবে দেশি- বিদেশি আইন প্রয়োগকারী সংস্থার নজরদারিতে রয়েছেন। তিনি সংগঠনের ভেতর কোন্দল সৃষ্টির পাঁয়তারাও করছেন। পাশাপাশি বাজুসের সুনাম ক্ষুণ্ন করে আর্থিক কেলেঙ্কারিতেও জড়িত তিনি।  

এনামুল হক খান দোলন ক্ষমতার অপব্যবহার করে সুবিধা গ্রহণ, বিভিন্ন পার্টির কাছ থেকে ঋণ গ্রহণ করে পরিশোধ না করা, দায়িত্ব যথাযথভাবে পালন না করা, সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টিসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন।

এমন পরিস্থিতিতে সাংগঠনিক শৃঙ্খলা রক্ষার্থে সব পদ থেকে এনামুল হক দোলনকে বহিষ্কারের পাশাপাশি তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে অনুরোধ জানানোর জোর দাবি জানিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
জিসিজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।