ঢাকা, সোমবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুদক কমিশনার নিয়োগে বাছাই কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
দুদক কমিশনার নিয়োগে বাছাই কমিটি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের কমিশনার নিয়োগে সুপারিশ করতে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে সভাপতি করে চার সদস্যের বাছাই কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয় হয়, দুর্নীতি দমন কমিশনের একজন কমিশনারের পদ শিগগিরই শূন্য হবে। তার স্থলে একজন কমিশনার নিয়োগের জন্য সুপারিশ করতে দুদক আইন অনুসারে একটি বাছাই কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন—সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জে বি এম হাসান, বাংলাদেশের মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন ও সর্বশেষ অবসরপ্রাপ্ত মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

কমিটির কার্যপরিধির বিষয়ে বলা হয়েছে, বাছাই কমিটি উপস্থিত সদস্যদের অন্যূন তিনজনের সিদ্ধান্তের ভিত্তিতে প্রতিটি কমিশনারের শূন্য পদের বিপরীতে দুজন ব্যক্তির নামের তালিকা তৈরি করে রাষ্ট্রপতির কাছে পাঠাবে। আর অন্যূন চার সদস্যের উপস্থিতিতে কোরাম গঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ বাছাই কমিটির কাজ সম্পাদনে প্রয়োজনীয় সাচিবিক সহায়তা দেবে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।