ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিস্মিত স্থায়ী কমিটি

মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রকল্প পরিচালকদের কোনো তথ্য নেই!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা : অবিশ্বাস্য হলেও সত্যি। মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় বিভিন্ন প্রকল্পে দায়িত্ব পালনকারী প্রকল্প পরিচালকদের সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই অধিদপ্তরে।

এমনকি সংশ্লিষ্ট পরিচালকদের নাম-ঠিকানা এবং তাদের অবস্থান সম্পর্কেও কোনো তথ্য নেই।

আজ রোববার জাতীয় সংসদ ভবনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক সভায় এ বিষয়ে বিস্ময় প্রকাশ করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তরের এসব প্রকল্প পরিচালকদের নাম-ঠিকানা এবং অবস্থান সম্পর্কে বিস্তারিত তথ্য কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ সভায় সভাপতিত্ব করেন। কমিটির সদস্য জিনাতুন নেসা তালুকদার, অধ্যাপক আলহাজ ডা. এমএ মান্নান, সুলতানা তরুণ, নাসরিন জাহান রতনা এবং আসমা জেরীন ঝুমু সভায় অংশগ্রহণ করেন। এছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রাজিয়া বেগমসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধের জন্য হেলপ লাইন চালু করা হয়েছে। হেলপ লাইনের মাধ্যমে চব্বিশ ঘণ্টা সেবা প্রদান করা হচ্ছে। হেলপ লাইনের নম্বর দেশবাসীকে জানাতে প্রয়োজনীয় পদপে গ্রহণে কমিটির প থেকে সুপারিশ করা হয়।
    
বাংলাদেশ স্থানীয় সময় ১৯২৫ ঘণ্টা, ২৭ জুন ২০১০
পিআইডি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।