ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহে ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
ঝিনাইদহে ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ছাই

ঝিনাইদহ: ঝিনাইদহে হরিণাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের বরিশখালী-শ্রীরামপুর মাঠে আগুন লেগে ৩০ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে হরিণাকুন্ডু উপজেলার ওই গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে ওই মাঠের রফিকুল লস্করের পানবরজে হঠাৎ আগুন লেগে যায়। মুহুর্তের মধ্যেই তা আশপাশের পানবরজে ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট সেখানে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এ সময়ের মধ্যে ওই মাঠের ২২ জন কৃষকের প্রায় ৩০ বিঘা জমির পানবরজ পুড়ে যায়।

কৃষক মারুফ আলী জানান, মাঠে কাজ করার সময় হঠাৎ পানের বরজে আগুন দেখতে পাই। কিছুক্ষণের মধ্যে এই আগুন পার্শ্ববর্তী পানবরজে ছড়িয়ে পড়ে। মূহুর্তের মধ্যে প্রায় ৩০ বিঘা পানবরজ পুড়ে যায়। পরে খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

হরিণাকুন্ডু ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা জামাল উদ্দিন জানান, বিড়ি বা সিগারেটের আগুন থেকে এই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।