ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গার ফুলবাড়ি সীমান্ত থেকে ২০ হাজার ইউএস ডলার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
চুয়াডাঙ্গার ফুলবাড়ি সীমান্ত থেকে ২০ হাজার ইউএস ডলার জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার ফুলবাড়ি সীমান্ত থেকে ২০ হাজার ইউএস ডলার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

সোমবার (১০ এপ্রিল) সকাল পৌনে ১১টার দিকে দামুড়হুদা উপজেলার দর্শনা থানার ফুলবাড়ি সীমান্ত থেকে ডলারগুলো জব্দ করা হয়।

তবে এসময় ডলার পাচারকারী পালিয়ে যায়।

চুয়াডাঙ্গা ৬-বিজিবি ব্যাটালিয়ন পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সোমবার দুপুর দেড়টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।  

তিনি জানান, চোরাকারবারীরা দর্শনা ফুলবাড়ী সীমান্ত দিয়ে ইউএস ডলার পাচার করবে এমন তথ্য জানতে পারে বিজিবি। পরে ফুলবাড়ী সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের সশস্ত্র টহল দল সীমান্ত পিলার ৮৬ থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ফুলবাড়ি গ্রামের ফুলবাড়ী মাঠের মধ্যে অভিযান চালায়। এ সময় এক ব্যক্তিকে একটি ব্যাগ হাতে ফুলবাড়ী মাঠের মধ্যে দিয়ে পাশের গ্রামে যেতে দেখলে বিজিবি টহল দল তার গতিরোধের চেষ্টা করে। তখন ওই ব্যক্তি তার হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল পালিয়ে যাওয়া ব্যক্তির ফেলে যাওয়া ব্যাগটি জব্দ করে। ব্যাগের মধ্যে দুটি ব্যান্ডেলে ১০০ ইউএস ডলার মানের ২০০টি নোট পাওয়া যায়।

এ বিষয়ে দর্শনা থানায় মামলা ও ইউএস ডলার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে বিজিবি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।