ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাথরুমে জমে থাকা গ্যাসে দগ্ধ স্কুলছাত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বাথরুমে জমে থাকা গ্যাসে দগ্ধ স্কুলছাত্রী

ঢাকা: রাজধানীর কদমতলী শনিরআখড়ায় একটি টিনশেড বাসায় বাথরুমে জমে থাকা গ্যাসে রুকাইয়া জাহান মৌমিতা (১৩) নামে এক স্কুলছাত্রী দগ্ধ হয়েছে। সে স্থানীয় শেরেবাংলা আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী।

সোমবার (১০ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছে পুলিশ। রোববার (৯ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টার দিকে শনিরআখড়া ১ নম্বর রোডের ১৩৩৭ নম্বর বাসায় এই ঘটনা ঘটে। গুরুতর দগ্ধ অবস্থায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে মৌমিতার মা জাকিয়া আক্তার লিপি জানান, তারা ওই বাসায় ভাড়া থাকেন। তিনি গৃহিণী আর মৌমিতার বাবা জাকির হোসেন লস্কর মুরগী ব্যবসায়ী। রাতে যখন তারা ঘুমিয়েছিলেন তখন বাথরুম থেকে হঠাৎ মৌমিতার চিৎকার শুনতে পান। বিছানা থেকে উঠে বাথরুমের সামনে গিয়ে দেখেন, মৌমিতার শরীরের জামাকাপড়ে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে তিনি পানি ঢেলে শরীরের আগুন নেভান। আর তাদের চিৎকারে প্রতিবেশীরা এসে বাথরুমের আগুন নেভান। পরে মধ্য রাতেই তাকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করান।

মৌমিতার বরাত দিয়ে তিনি আরও জানান, বাথরুমে ঢোকার পর সে যখন লাইট চালু করে তখন সেখানে শর্টসার্কিট হয়। সঙ্গে সঙ্গেই বিস্ফোরণে আগুন ধরে যায়। তাদের ধারণা, বাথরুমে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, স্কুলছাত্রীর শরীরে ৮০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে ফিমেল এইচডিইউতে রাখা হয়েছে। তার অবস্থা খুবই আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।