ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উজিরপুরে আ.লীগের হামলায় ৫ নেতাকর্মী আহত, অভিযোগ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
উজিরপুরে আ.লীগের হামলায় ৫ নেতাকর্মী আহত, অভিযোগ বিএনপির

বরিশাল: বরিশালের উজিরপুরে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় বিএনপির ৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন দলটির কেন্দ্রীয় কমিটির পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মো. রওনাকুল ইসলাম টিপু।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে স্থানীয় বিএনপির কার্যালয়ে উজিরপুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এসময় তিনি বিএনপির ১০ দফা দাবির কথা তুলে ধরেন এবং হামলায় আহতর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থানীয় নেতারা জানান, উজিরপুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবিতে শনিবার (৮ এপ্রিল) দুপুরে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। এতে অংশ নেওয়ার জন্য উজিরপুরের বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শনিবার (৮ এপ্রিল) সকাল থেকেই আসতে শুরু করে এবং উজিরপুর বিএন খান কলেজ সংলগ্ন গোল চত্ত্বরে বিএনপির নেতাকর্মীরা সমবেত হলে সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সেখানে আসতে থাকে। পরে বিএনপির নেতাকর্মীরা উপজেলা কমপ্লেক্সের দিকে সরে গিয়ে সমবেত হয়। তবে এরই মধ্যে উজিরপুর মডেল থানা পুলিশ দুই পক্ষের মধ্যে সংঘাত হতে পারে এমন আশঙ্কায় বিএনপির নেতাকর্মীদের স্থানীয় কার্যালয়ে গিয়ে কর্মসূচি পালন করতে বলে। পরে পুলিশের কথামতো নেতাকর্মীরা কার্যালয়ে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

তবে পথিমধ্যে সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাস্তায় বাধা দিয়ে হামলা চালালে বিএনপির ৫ নেতাকর্মী আহত হয়।

আহতরা হলেন- উপজেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. মাহাবুবুর রহমান গোমস্তা (৪৮), বিএনপির বামরাইল ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান শাহিন (৪৫), যুগ্ম সম্পাদক মো. নুরে আলম জমাদ্দার (৫১), সহ-দপ্তর সম্পাদক মো. করিম হাওলাদার (৪২) ও উপজেলা ছাত্র দলের যুগ্ম আহ্বায়ক মো. সুজন (২৬)।  

এর মধ্যে গুরুতর আহত মো. মাহাবুবুর রহমান গোমস্তা উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিলেও বাকীরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

তবে এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতারা ও থানা পুলিশের কর্মকর্তারা কিছু জানেন না বলে জানিয়েছেন।  

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেছে বলে আমাদের জানা নেই। আর কেউ আমাদের কাছে হামলার বিষয়ে লিখিত বা মৌখিকভাবেও জানায়নি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

এদিকে বিএনপির উজিরপুরের অবস্থান কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটির পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মো. রওনাকুল ইসলাম টিপু, উজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব মো. হুমায়ূন খান, যুগ্ম আহ্বায়ক এসএম আলাউদ্দিন, অ্যাডভোকেট আসাদুজ্জামান বাদশা, মো. সরোয়ার হোসেন মৃধা, মো. রফিকুজ্জামান লিটন, মো. শাহিন সিকদার, পৌর বিএনপির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম খান, সদস্য সচিব মো. রোকনুজ্জামান টুলু, যুগ্ন আহ্বায়ক মো. সোহেল হাওলাদার, উজিরপুর উপজেলা যুবদলের আহ্বায়ক আ ফ ম সামছুদ্দোহা আজাদ, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. কাইয়ুম খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।