ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে বিএনপির কর্মসূচিতে বাঁধা, সংঘর্ষে আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
মাদারীপুরে বিএনপির কর্মসূচিতে বাঁধা, সংঘর্ষে আহত ১৫

মাদারীপুর: মাদারীপুর জেলার ডাসারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে কমপক্ষে ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৮ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার কাঠালতলা বাজারে এ ঘটনা ঘটে।  

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

হামলায় আহত বিএনপি ও ছাত্রদলের ১০ জনের নাম জানা গেছে। তারা হলেন- কালকিনি উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলু ব্যাপারী (৬০), ছাত্রদল নেতা শামীম মোল্লা (৩০), তরিকুল ইসলাম (২৮), রাসেল মাতুব্বর (৩০), রাজ্জাক সরদার (৫০), বনি আমিন (২৫), বায়েজিদ সরদার (৩২), সারাফাত ব্যাপারী (২৫), দুলাল বিশ্বাস (৩৫) ও মামুন শিকদার (৩৭)।

এছাড়াও হামলায় ছাত্রলীগের তিন জন ও স্বেচ্ছাসেবক লীগের একজন আহত হয়েছেন। তারা হলেন- ডাসার উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফ আশিক (২৫) ও অর্থ সম্পাদক কাজল আহমেদ (২৩), যুগ্ম সাধারণ সম্পাদক মমতাজুল কবির (২৬) ও স্বেচ্ছাসেবক লীগের নেতা মিল্টন ঢালী (৩৫)।

জানা গেছে, শনিবার (৮ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় ডাসার উপজেলায় ডাসার ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন তালুকদারের সভাপতিত্বে উপজেলার কাঁঠালতলা বাজার এলাকায় প্যান্ডেল করে দলটির অবস্থান কর্মসূচি শুরু হয়। এ সময় ডাসার বাজার আওয়ামী লীগের কার্যালয় থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে এসে বিএনপির কর্মসূচি বন্ধ করতে বলেন। আর এতেই ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা বেধে যায়। একপর্যায়ে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলা চালায়। এতে উল্লেখিতসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন।

এদিকে দেশবিরোধী কর্মসূচিতে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপির কেন্দ্রীয় সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন, নুরু তালুকদার, মো. শহীদুল ইসলাম, আব্দুল মান্নানসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

আওয়ামী লীগ নেতা মো. ডালিম দাবি করেন, বিএনপির নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টির উদ্যেশ্যে বাজারে একত্রিত হয়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের ওপর হামলা চালিয়েছে। এ কারণেই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

তবে কালকিনি উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন দাবি করে জানান, তারা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ডাসারে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ ও যুবলীগ হামলা চালিয়েছে। এতে তাদের দলের অনেকেই আহত হয়েছেন।

এ বিষয়ে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান বলেন, বিএনপির নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।