ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫ কেজির বস্তায় দেওয়া হতো ২৩ কেজি চাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
২৫ কেজির বস্তায় দেওয়া হতো ২৩ কেজি চাল

সিরাজগঞ্জ: ২৫ কেজি চালের বস্তায় ২৩ কেজি ৩৮০ গ্রাম চাল দিয়ে প্রতারণা করার দায়ে সিরাজগঞ্জের এনায়েতপুরে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে আরও দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (০৭ এপ্রিল) এনায়েতপুর থানা এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মো. হাসান আল মারুফের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর আলী নেওয়াজ চৌধুরী ও চৌহালী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব আব্দুল হালিমসহ এনায়েতপুর থানা পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মো. হাসান আল মারুফ জানান, এনায়েতপুর থানা এলাকায় পূবালি স্টোরে অভিযান পরিচালনা করে ২৫ কেজির চালের বস্তায় ২৩ কেজি ৩৮০ গ্রাম চাল বিক্রি করতে দেখা যায়। এ অভিযোগে ওই দোকান মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় একই বাজারে রহিম মুরগির ঘরকে ১ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিস্টি উৎপাদন করায় স্বর্ণা মিষ্টি ঘরকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।