ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে খুনের দায়ে এক জনের যাবজ্জীবন কারাদণ্ড

তাহজিব হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০

সিলেট : খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এক জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত এখলাছুর রহমান (২৭) জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ওয়ারিছ আলীর ছেলে।



অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের ভারপ্রাপ্ত বিচারক মঞ্জুরুল হক খান ব্যবসায়ী বাবুল মিয়াকে (৩৫) হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার এ রায় দেন।

মামলার সংপ্তি বিবরণ থেকে জানা যায়, ২০০৩ সালের ৬ অক্টোবর রাত সাড়ে ১২টায় নিজ বাড়ি থেকে বাবুল মিয়াকে ডেকে নিয়ে যায় এখলাছুর রহমান। এরপর রাতে বাবুল মিয়া আর বাড়িতে ফেরেননি। পরদিন ৭ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় পিয়াইন নদীর চরে রক্তাক্ত অবস্থায়  বাবুল মিয়ার লাশ পাওয়া যায়।

নিহত বাবুল মিয়ার বড় ভাই নূর মিয়া বাদী  হয়ে ২০০৩ সালের ৭ অক্টোবর কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০০৪ সালের ২১ জানুয়ারী মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান। ২০০৪ সালের ১০ ফেব্র“য়ারি মামলার চার্জগঠন শুরু হয়। আদালত মোট ১৫ জনের স্যা গ্রহণ করে এ রায় দেন। রাষ্ট্রপে এপিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ এবং আসামি পে অ্যাডভোকেট আব্দুল খালিক মামলা পরিচালনা করেন।

অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত এখলাছুর রহমানকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

বাংলাদেশ সময় : ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad