ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে আংশিক ক্ষতি হওয়া ২ মার্কেট শনিবার খুলতে চায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
বঙ্গবাজারে আংশিক ক্ষতি হওয়া ২ মার্কেট শনিবার খুলতে চায় 

ঢাকা: রাজধানীর বঙ্গবাজার অগ্নিকাণ্ডে আংশিক ক্ষতি হওয়া বঙ্গ হোমিও কমপ্লেক্স ও বঙ্গ ইসলামীয়া মার্কেট শনিবারের (৯ এপ্রিল) মধ্যে খুলতে কাজ শুরু করেছেন ব্যবসায়ীরা। এসব ভবনে এখনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি৷ এরই মধ্যে ভাঙাচোরা জিনিসপত্র সরানো, পরিষ্কার পরিচ্ছন্ন ও দেওয়ালে রংয়ের কাজ শুরু হয়ে গেছে।

 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে এমন চিত্র দেখা গেছে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওই মার্কেট এলাকায়।

ব্যবসায়ীরা বলেন, বঙ্গ হোমিও কমপ্লেক্স ও বঙ্গ ইসলামীয়া মার্কেটের সামনে পোড়া কাপড়ের স্তূপ সরানো হবে। মার্কেট খোলার ব্যাপারে দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে ও কথা হয়েছে।

বঙ্গ হোমিও মার্কেটের নিচ তলায় দুটি দোকান ছিল মোহাম্মদ সফিকের। তার দোকানে চলছে শাটার পরিবর্তন ও দেয়ালে রং করার কাজ। তিনি বলেন, এ মার্কেটে ২-৩ টি দোকান পুড়েছে। আগুনের তাপে অনেক দোকানের শাটার ক্ষতিগ্রস্ত হয়েছে। এসি নষ্ট হয়েছে। এগুলো ঠিক করা হলে মার্কেট চালু হবে। আশা করি আগামী শনিবারের মধ্যে আমরা মার্কেট খুলতে পারবো। সে অনুযায়ী কাজ করছি।

ইউনুস নামের আরেক ব্যবসায়ী বলেন, বঙ্গ ইসলামীয়া মার্কেটে ২০-৩০ টা দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে৷ মার্কেটের সামনের ফুটপাতে প্রচুর নষ্ট কাপড় পড়ে রয়েছে, সেগুলো কাল পরশুর মধ্যে পরিষ্কার করা হবে। এরই মধ্যে সিটি করপোরেশনের সঙ্গে কথাও হয়েছে ব্যবসায়ীদের।

ব্যবসায়ীরা বলেন, সিটি করপোরেশনের অনুমতি সাপেক্ষে আগামী শনিবার অথবা রোববারের মধ্যে মার্কেটগুলো খুলতে চান তারা। দ্রুত মার্কেট খোলা গেলে অগ্নিকাণ্ডের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবেন তারা।

এর আগে, মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টায় বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এখনো আগুন পুরোপুরি নেভার আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি ফায়ার সার্ভিস।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।