ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে জয়দেবপুর-পঞ্চগড় রুটে ‘স্পেশাল ট্রেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
ঈদে জয়দেবপুর-পঞ্চগড় রুটে ‘স্পেশাল ট্রেন’

গাজীপুর: ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জয়দেবপুর থেকে পঞ্চগড় পর্যন্ত পাঁচ দিন স্পেশাল ট্রেন চলাচল করবে।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনের ভিআইপি বিশ্রামাগারে সাংবাদিক সম্মেলন করে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঈদে গাজীপুর থেকে উত্তরবঙ্গগামী মানুষের চাপ থাকে। এজন্য এবার ঈদের আগে ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর থেকে পঞ্চগড় রুটে চলাচল করবে। প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় জয়দেবপুর স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাবে এবং পরের দিন ভোর ৫টা ২৫ মিনিটে পঞ্চগড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পোঁছাবে।

সকাল ৬টা ২৫ মিনিটে ট্রেনটি পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ছেড়ে যাবে এবং জয়দেবপুর জংশনে পৌঁছাবে বিকেল ৩টা ৪৫ মিনিটে। ট্রেনটি কিসমত, ঠাকুরগাঁও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট ও শান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে।

৭ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং শতভাগ অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে হবে। একজন যাত্রী তার জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে ৪টি টিকিট কিনতে পারবেন। এছাড়া যার জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে টিকিট কেনা হবে তাকে অবশ্যই ট্রেনে থাকতে হবে। এজন্য আগে থেকে জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।

বুধবার পর্যন্ত ১৫ লাখ যাত্রী অনলাইনে ঈদের টিকিটের জন্য রেজিস্ট্রেশন করেছেন। তবে ট্রেনে ২৫ শতাংশ যাত্রী টিকিট কেটে দাঁড়িয়ে গন্তব্যে যেতে পারবেন। এ টিকিট যাত্রার দিনেই স্টেশন থেকে সংগ্রহ করা যাবে।

রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক আরও বলেন, ঢাকা থেকেও উত্তরবঙ্গগামী আরও একটি স্পেশাল টেন চলাচল করবে। এছাড়া অন্যান্য দিনের মতো ৬২টি ট্রেন সময়সূচি মেনে চলাচল করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. কবীর উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট মো. শহীদ উল্লাহ, বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হক এবং ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ২০৩১, এপ্রিল ০৫, ২০২৩ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।