ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তদন্ত কমিটির মূল্যায়ন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
তদন্ত কমিটির মূল্যায়ন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ফায়ার সার্ভিসের সদর দপ্তরে হামলার ঘটনায় অবশ্যই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি মামলা হবে। মামলা হলে তারপর আমরা দেখব বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৫ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দপ্তরের ভেতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ‌‌

মন্ত্রী বলেন, ফায়ার সার্ভিস বঙ্গবাজারে আগুনের ঘটনায় যদি কোনো সংস্থার অবহেলা থাকে, আর তার প্রমাণ যদি মূল্যায়ন কমিটির প্রতিবেদনে উঠে আসে, তাহলে অবশ্যই বিচার হবে। এ ঘটনায় কোনো সংস্থার যদি দুটি অবহেলা থাকে, তবে তা তদন্ত কমিটির মূল্যায়নে উঠে আসবে। কমিটির মূল্যায়ন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং তাদের বিচার হবে। ‌‌এজন্য সবাইকে ধৈর্য্য ধারণ করাতে হবে।

রাজধানীর ঝুঁকিপূর্ণ মার্কেট ভবন অপসারণ প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ মার্কেট অপসারণ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজ নয়। এই কাজটি করে থাকে রাজউক ও সিটি কর্পোরেশন। তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন মার্কেটে বিভিন্ন সময় নোটিশ করা হয়েছে, তার মধ্যে এই মার্কেট একটি। যারা বিভিন্ন ঝুঁকিপূর্ণ মার্কেটে ব্যবসা করছেন, সেই ঝুঁকিপূর্ণ স্থানগুলো থেকে সরে যাওয়ার আহ্বান জানান তিনি।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুলিশ সদর দপ্তরের একটি পাঁচতলা ভবন পুড়ে গেছে এবং ডিএমপির সঙ্গে যোগাযোগের এক্সচেঞ্জ পুড়ে গেছে। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা এ বিষয়ে মূল্যায়ন করছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমএমআই/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।