ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মামলার অভিযোগপত্র গ্রহণ করায় সাময়িক বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
মামলার অভিযোগপত্র গ্রহণ করায় সাময়িক বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

ঢাকা: মামলার অভিযোগপত্র আদালত গ্রহণ করায় সাময়িক বরখাস্ত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলী।

সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় দায়ের করা মামলা নম্বর-৩৯, (১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ এ ধারা) বিশেষ ট্রাইব্যুনাল ৩৯৬/২০২৩ নম্বর দায়ের করা মামলাটি বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-১ চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে এ মামলার অভিযোগপত্র আদালত থেকে গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

‘চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার আইনের ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। ’ উল্লেখ করা হয়েছে এ প্রজ্ঞাপনে।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
জিসিজি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।