ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণে পদক্ষেপ নেওয়া হবে: মন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণে পদক্ষেপ নেওয়া হবে: মন্ত্রী  স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

ঢাকা: বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ সবাইকে সরকার যথাযথ ক্ষতিপূরণ দিতে সচেষ্ট রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।  

রাজধানীর অন্যতম বড় মার্কেট বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি একথা জানান।

 

এতে বলা হয়, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে স্থানীয় সরকার মন্ত্রী আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।  

'তাজুল ইসলাম এ হৃদয়বিদারক ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্তদের পাশে আছে উল্লেখ করে বলেন, এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ সবাইকে সরকার যথাযথ ক্ষতিপূরণ প্রদানে সচেষ্ট রয়েছে। '

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও চিরস্থায়ী পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও আশ্বস্ত করেন মন্ত্রী।

এ সময় বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সবাইকে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা এ ক্ষতি কাটিয়ে উঠতে পারবো, ইনশাআল্লাহ। ভবিষ্যতে এ ধরনের অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান স্থানীয় সরকার মন্ত্রী।

এ সময় মো. তাজুল ইসলাম আগুন নিয়ন্ত্রণ ও অগ্নিকাণ্ডে হতাহতদের উদ্ধারে ঝুঁকিপূর্ণ দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য ফায়ার সার্ভিস, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনীসহ সাহায্যকারী সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।